বর্ধিত দিনেও ছিলো টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভীড়

0

রাজধানীর কমলাপুরে রেলের আগাম টিকিট বিক্রির বর্ধিত দিনেও ছিলো, টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভীড়। নির্ধারিত পাঁচদিনে– বঞ্চিতরা এদিন প্রত্যাশিত টিকিট পেয়ে উচ্ছসিত। আর উত্তরাঞ্চলে বন্যার কারণে বন্ধ থাকা তিনটি রুটে, শিগগিরই ট্রেন চলাচল শুরুর আশা করছেন কর্তৃপক্ষ। এদিকে, বাসের আগাম টিকিট বিক্রিতে তুলনামূলক ভালো সার্ভিসগুলো প্রত্যাশিত সাড়া পেলেও, সাধারণ সার্ভিসগুলোর মন্দাবস্থা।

আগাম টিকিট বিক্রির জন্য পাঁচদিন নির্ধারিত থাকলেও, পরিস্থিতি বিবেচনায় একদিন বাড়িয়ে ১ সেপ্টেম্বরের টিকিট বিক্রি করা হয় বুধবার। তাই বঞ্চিতদের পাশাপাশি অন্যরাও ছুটে আসেন টিকিট কিনতে। কাঙ্খিত টিকিট পেতে অনেকে রাতেই চলে আসেন স্টেশনে। তবে ভোগান্তি কমাতে, অনলাইনে বিক্রি বাড়ানোর দাবিও জানান কেউ কেউ।

উত্তরাঞ্চলের বন্যার কারণে বন্ধ রয়েছে পার্বতীপুর-দিনাজপুর, মেলান্দহ-দেওয়ানগঞ্জ ও জামালপুর-তারাকান্দি রুটের ট্রেন চলাচল। সময়মতো চালু না হলে– দিনাজপুর, দেওয়ানগঞ্জ ও তারাকান্দি রুটের যাত্রীদের গন্তব্য হবে পার্বতীপুর, মেলান্দহ ও জামালপুর পর্যন্ত।

তবে বন্যা পরিস্থিতির অবনতি না হলে– ঈদের আগে শিগগিরই বন্ধ থাকা রুটগুলো চালু সম্ভব হবে বলে জানান, স্টেশন ম্যানেজার। এদিকে, দেশের দক্ষিণ, পূর্ব ও পশ্চিমাঞ্চলের অনেক বাস ছেড়ে যায়, সায়দাবাদ টার্মিনাল থেকে। কিন্তু ঈদে আগাম টিকিট বিক্রিতে– তেমন সাড়া মেলেনি বলে দাবি, সাধারণ বাস মালিকদের। তুলনামূলক ভালো সার্ভিসগুলো ছাড়া অতিরিক্ত ভাড়া আদায়ের উদ্দেশ্যে সাধারণ বাস সার্ভিসগুলো আগাম টিকিট বিক্রি করছে না বলে অভিযোগ রয়েছে। কষ্ট করে টিকিট সংগ্রহ করতে পারলেও যানজটের কারণে– যাত্রা কতটা নির্বিঘ্ন হবে, তা নিয়ে সন্দিহান ঈদে ঘরমুখো মানুষগুলোর।

শেয়ার করুন।

উত্তর দিন