বর্তমান সংবিধান সংসদের কাছে মন্ত্রীদের জবাবদিহি অ্যালাও করে না

0

সংসদকে সব কর্মকাণ্ডের কেন্দ্রবিন্দু মনে করা হলেও দেশের বর্তমান সংবিধান তা অনুমোদন করে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেন, ‘এই সংবিধান সংসদের কাছে মন্ত্রীদের জবাবদিহিতা দাবি করে না। সরকার দলীয় সংসদ সদস্যরা মন্ত্রীদের কর্মকাণ্ডের সমালোচনা কিংবা বিরোধিতা করতে পারেন না। দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে ‘সংবিধান সংরক্ষণ দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

সংবিধানও সংরক্ষণ দিবস উপলক্ষে রাজধানীর বনানী কার্যারয়ে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তর । এতে যোগ দিয়ে পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

তিনি বলেন,‘বর্তমান সংবিধান অনুযায়ী প্রকৃত গণতন্ত্রের স্বাদ গ্রহণ করা সম্ভব নয়। ৭০ ধারা অনুযায়ী সংসদ সদস্যরা নিজেদের বিবেক-বুদ্ধি বা বিবেচনার ওপরে সিদ্ধান্ত নিতে পারেন না। দলের সঙ্গেই তাদের থাকতে হয়।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করে আগামী দিনে ক্ষমতা গিয়ে গণতন্ত্রের রাষ্ট্র করার প্রত্যয় ব্যক্ত করেন মসিউর রহমান রাঙা।

২৮ ডিসেম্বর জাতীয় পার্টির জাতীয় সম্মেলনকে সফল করার পাশাপাশি মাঠ পর্যায়ের সংগঠনকে শক্তিশালী করার আহ্বান জানান জিএম কাদের ।

শেয়ার করুন।

উত্তর দিন