বরিশাল বিভাগের বিপক্ষে আরিফুল হকের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে রংপুর

0

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় দিনে বরিশাল বিভাগের বিপক্ষে আরিফুল হকের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে রংপুর। মিজানুর রহমানের সেঞ্চুরিতে খুলনার বিপক্ষে ২৩৬ রানে এগিয়ে রাজশাহী। অপর ম্যাচে, মোহাম্মদ আশরাফুল ও আরাফাত সানির বোলিং ঘূর্ণিতে ঢাকার বিপক্ষে ১৪২ রানে অল-আউট চিটাগং।

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় দিনে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করেছেন রংপুরের আরিফুল। ২৩১ রান করার পর সোহাগ গাজীর বলে আউট হয়েছেন তিনি। আর রংপুরের সংগ্রহ ৫০২ রান। আরিফুল ছাড়াও নাঈম ইসলাম করেন ৯২ রান। জবাবে, এক উইকেটে ৯১ রান করে দ্বিতীয় দিন শেষ করে বরিশাল।

রাজশাহিতে, খুলনার বিপক্ষে ২৩৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করে রাজশাহী। আগের দিনের ১ উইকেটে ১১২ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে রাজশাহী। ওপেনার মিজানুর রহমান সেঞ্চুরি করে ১১৫ রানে আউট হন। মিডল অর্ডারে ফরহাদ রেজা করেন ৮৩ রান। আর ৯১ রানে অপরাজিত আছেন অধিনায়ক জহিরুল ইসলাম। দিন শেষে রাজশাহির সংগ্রহ ৬ উইকেটে ৪৪৬ রান। খুলনার আফিফ হোসেন নেন ৪ উইকেট।

অপরম্যাচে, ফতুল্লায় ব্যাটিং বোলিং অল-রাউন্ড নৈপুন্য দেখিয়েছে ঢাকা বিভাগ। চিটাগংয়ের বিপক্ষে ২৭২ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে নাদিফ চৌধুরি’রা। প্রথম ইনিংসে ঢাকার ২৩৮ রানের জবাবে ব্যাট করতে নেমে, শাহাদাত হোসেনের বোলিং তোপে মাত্র ১৪২ রানে গুটিয়ে যায় মুমিনুল হকের চিটাগং। শাহাদাত নেন ৪ উইকেট। ৯৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৭৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন আবদুল মজিদ ও রনি তালুকদার। মজিদ ৬৬ ও মারমুখি ব্যাটিংয়ে সেঞ্চুরি আদায় করেন নেন রনি তালুকদার।

এদিকে, সিলেটে ঢাকা মেট্রোপলিটনের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে সিলেট বিভাগ। মেট্রোপলিটনের ৪২৬ রানের জবাবে প্রথম ইনিংসে দ্বিতীয় দিন শেষে সিলেটের সংগ্রহ ৬ উইকেটে ১৩২ রান।

শেয়ার করুন।

উত্তর দিন