বছর ঘুরে আবারো আসছে ঈদ উৎসব

0

বছর ঘুরে আবারো আসছে ঈদ উৎসব। তাই শপিং মলগুলোর মত রাজধানীর ফুটপাতের দোকানগুলোতেও জমে উঠেছে কেনাকাটা। এখানে ৩০০ টাকায় প্রতি পিচ পাঞ্জাবি, ১৬০ টাকায় শিশুদের টি-শার্ট ও ফ্রক এবং ২৬০ টাকায় শার্ট পাওয়া যাচ্ছে। তবে পুলিশ তাড়া করায় বেচাকেনায় স্বস্তি মিলছে না। গামের্ন্টস ও বিভিন্ন প্রতিষ্ঠানের বেতন বোনাস হয়ে গেলে বিক্রি আরো বাড়বে বলে প্রত্যাশা দোকানীদের।

সব বয়সী নারী-পুরুষের জন্য রং বে-রঙের বিভিন্ন ডিজাইনের জামা-কাপড় পাওয়া যাচ্ছে ফুটপাতে। সারি সারি এসব দোকানগুলো থেকে প্রতিনিয়তই পছন্দমতো জামা-কাপড় ও শার্ট কিনছে নগরবাসি। এখানে শার্ট বিক্রি হচ্ছে মাত্র ২৬০ টাকায়। এসব শার্ট রাজধানীর বিভন্ন কারখানা থেকে সংগ্রহ করে এখানে বিক্রি করছে ব্যবসায়ীরা। ফুটপাতে অল্প আয়ের মানুষ সাধ্যর মধ্যে পণ্য কিনতে পেরে যেমন খুশি, তেমনি পণ্য বিক্রি করে খুশী দোকানীরারাও। ঈদ উপলক্ষে ফুটপাতের দোকানগুলোতে শিশুদের ফ্রক, টি-শার্ট ছাড়াও বাহারী ডিজাইন ও নানা রঙের শিশুদের পোশাক পাওয়া যাচ্ছে। যেগুলোর দাম ১৬০ থেকে ২’শ টাকা পর্যন্ত। দাম নিয়ে সন্তোষ জানান ক্রেতারা।

নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের সদস্যরা সাধ্যের মধ্যে পছন্দের জামা কাপড় খুঁজে নেন এই ফুটপাত থেকে। এখানে পাওয়া যাচ্ছে হরেক রকমের পায়জামা পাঞ্জাবি। রমজানের প্রথম দিকে তেমন জমজমাট না থাকলেও এরিমধ্যে জমে উঠেছে ফুটপাতের ব্যবসা। নামিদামি শপিংমলে কেনাকাটার ইচ্ছা থাকলেও সামর্থ না থাকায় পরিবারের সদস্যদের নিয়ে ফুটপাতের দোকানে ছুটছেন নগরীর অনেকই। রমজানের শেষ ১০ দিন বিক্রি আরো বাড়ার প্রত্যাশা দোকানিদের।

শেয়ার করুন।

উত্তর দিন