ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা রহস্য উদঘাটন করেছে পিবিআই

0

ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। নুসরাতকে হত্যার নির্দেশ দেয় ওই মাদ্রাসারই অধ্যক্ষ সিরাজ উদ দৌলা। এই হত্যাকাণ্ডের সঙ্গে ১৩ জনের সংশ্লিষ্টতা খুঁজে পেয়েছে পুলিশ। সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ডিআইজি বনজ কুমার মজুমদার। নুসরাতের গায়ে আগুন দেয়ায় চারজন সরাসরি অংশ নেয় বলেও জানান তিনি। বোরকা পড়া ওই চারজনের মধ্যে দু’জন মেয়ে এবং দু’জন ছেলে ছিলো।

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা ঘটনার বিস্তারিত জানাতে রাজধানীর ধানমন্ডিতে পিবিআইয়ের সদর দফতরে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় ডিআইজি বনজ কুমার মজুমদার জানান, গেল ৪ এপ্রিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার সঙ্গে কারাগারে দেখা করে কয়েকজন। পরে তার নির্দেশেই হত্যার সিদ্ধান্ত নেয় নূরউদ্দিন ও শামীম।

দুই কারণে নুসরাতকে গায়ে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার পরিকল্পনা করা হয় বলেও জানান এই কর্মকর্তা। হত্যাকাণ্ডে অংশ নেয় চারজন এবং নুসরাতকে ডেকে ছাদে নিয়ে আসা চম্পা, ঘটনার পর নূরউদ্দিন ও হাফেজ আবদুল কাদেরসহ পাঁচজনের সহযোগিতায় সবার সামনে দিয়েই মাদ্রাসার মূল গেট দিয়েই পালিয়ে যায় বলেও জানান এই কর্মবর্তা।

শেয়ার করুন।

উত্তর দিন