প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি করে কোনো ব্যবস্থা নয়

0

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে সংখ্যালঘুদের নির্যাতনের মিথ্যা তথ্য দেয়ার বিষয়ে প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি কোনো ব্যবস্থা না নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। এমন তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার দেশে ফিরতে কোন বাধা নেই জানিয়ে তিনি বলেন, প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিয়ে কারণ জানতে চাওয়া হবে। তার পরিবারের নিরাপত্তা নিশ্চিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কেও নির্দেশনা দেয়া হয়েছে। রাজধানীর আগারগাঁও এ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠান শেষে এসব কথা জানান তিনি।

গেল ১৬ থেকে ১৮ জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে দেশটির পররাষ্ট্র দপ্তরে ধর্মীয় স্বাধীনতাবিষয়ক দ্বিতীয় সম্মেলেনে যোগ দেন প্রিয়া সাহা। এসময় মার্কিন প্রেসিডেন্টের কাছে বাংলাদেশে সংখ্যালঘুদের নির্যাতনের অভিযোগ করেন প্রিয়া সাহা।

এমন ঘটনা প্রকাশিত হলে দেশজুড়ে ওঠে সমালোচনার ঝড়। ঢাকা মেট্রোরেল নেটওয়ার্কের সময়বদ্ধ পরিকল্পনার ব্র্যান্ডিং বিষয়ক সেমিনার এবং লাইসেন্স হস্তান্তর অনুষ্ঠান শেষে সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এক প্রশ্নের জবাবে তিনি জানান, প্রিয়া সাহাকে আত্মপক্ষ সুযোগ দেয়ার পরই ব্যবস্থা নেয়া হবে।

প্রিয়া সাহার দেশে ফেরার বিষয়ে কোন বাধা নেই উল্লেখ করে সরকারের প্রভাবশালী এই মন্ত্রী বলেন, তিনি উদ্দেশ্য ও উষ্কানিমূলক মিথ্যা তথ্য দিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্টের কাছে প্রিয়া সাহা অসত্য তথ্য দেয়ায় সারা দেশে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

শেয়ার করুন।

উত্তর দিন