প্রধান বিচারপতিকে অন্তরীণ করে রাখা হয়েছে

0

প্রধান বিচারপতিকে অন্তরীণ করে রাখা হয়েছে এবং কেবল সরকার অনুমোদিত ব্যক্তিদেরই তার সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে। এমন অভিযোগ করেছেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নেতারা। সরকারের এই আচরণের প্রতিবাদে, আগামী এক সপ্তাহ দেশের প্রতিটি বারে ‘সভা ও মানববন্ধন’ করার আহ্বান জানিয়েছেন তাঁরা। তাদের দাবি, ঢাকার অস্ট্রেলিয় হাইকমিশন এবং ঢাকেশ্বরী মন্দিরে যাওয়ার মধ্য দিয়ে, প্রমাণ হয়েছে প্রধান বিচারপতি অসুস্থ্য নন, তাঁকে ছুটিতে যেতে বাধ্য করেছে সরকার।

প্রধান বিচারপতির হেয়ার রোডের বাসভবনে শুক্রবার তার সঙ্গে দেখা করতে যান, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নেতারা। কিন্তু প্রধান বিচারপতির অনুমোদন নেই জানিয়ে– তাদের বাধা দেয় পুলিশ। যদিও ওইদিনই প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টাসহ বেশ ক’জনকে সাক্ষাতের অনুমতি দেয় পুলিশ।

ওই ঘটনার প্রতিবাদে, পরদিনই সুপ্রিমকোর্ট বার মিলনায়তনে এই প্রতিবাদ সভা। শুরুতেই প্রধান বিচারপতির অসুস্থতার বিষয়ে আইনমন্ত্রীর দেয়া বক্তব্য ‘মিথ্যা’ দাবি করেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক। এসময় প্রধান বিচারপতিকে অন্তরীণ এবং তাঁর সাক্ষাতের বিষয়টি নিয়ন্ত্রিত করার অভিযোগ করেন সমিতির সভাপতি। প্রতিবাদে আগামী ১ সপ্তাহ দেশজুড়ে আইনজীবীদের প্রতিবাদ সভা ও মানববন্ধন পালনের আহ্বানও জানান, সমিতির নেতারা।

শেয়ার করুন।