প্রতীক বরাদ্দের পর চুয়াডাঙ্গার ৪টি উপজেলায় নির্বাচন জমে উঠেছে

0

প্রতীক বরাদ্দের পর চুয়াডাঙ্গার ৪টি উপজেলায় নির্বাচন জমে উঠেছে। প্রতিটি উপজেলায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিপরীতে আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী ভোটের লড়াইয়ে নেমেছেন। ৪ উপজেলায়ই ত্রিমুখী লড়াই হবে। ভোটাররা বলছেন, নবীন ও যোগ্য প্রার্থীদের তারা বেছে নেবেন। তবে বিএনপি নির্বাচনী না আসায় ভোটার উপস্থিতি নিয়ে সংশয়ে রয়েছেন অনেকে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সব ধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন।

আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে চেয়ারম্যান পদে ১৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে, ভোটের দিন যত ঘনিয়ে আসছে ততই প্রচার প্রচারণা বাড়ছে। প্রতিটি উপজেলায় নৌকা প্রতীকের প্রার্থীর বিপরীতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরাও শক্ত অবস্থানে রয়েছে।

উন্নয়নের নানান প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা। ভোটার উপস্থিতি যেন কম না হয় সে বিষয়ে প্রার্থীদের লক্ষ্য রাখা উচিত বলে মনে করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি। আর নির্বাচন অবাধ, সুষ্ঠু হওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে, জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা। ৪ উপজেলায় ৮ লাখ ৫৩ হাজার ৯ জন ভোটার ২ হাজার ৩শ’ ৪৩টি কেন্দ্রে ভোট প্রদান করবেন।

শেয়ার করুন।

উত্তর দিন