প্রতারণার নতুন ফাঁদ এখন অনলাইন শপ

0

প্রতারণার নতুন ফাঁদ এখন অনলাইন শপ। এজন্য প্রতারক চক্রগুলো ব্যবহার করেছে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম। আর সাধারন মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে এসব অনলাইন শপ। এরমধ্যে ইষ্টার্ন মল্লিকার একটি দোকানের ঠিকানা দিয়ে মোবাইলশপ বিডি নামের একটি অনলাইন প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। প্রতিদিন আট থেকে দশ জন ভুক্তভোগি মোবাইলশপ বিডির খোঁজে আসছেন ইস্টার্ন মল্লিকায়। পুলিশের কাছে অভিযোগ করেও প্রতিকার মিলছে না, অভিযোগ ক্রেতাদের।

ব্যস্ত নাগরিক জীবনে কেনাকাটায় সময় নষ্ট বা কষ্ট করে মার্কেটে যেতে চান না অনেকেই। ঘরে বসে হাতের নাগালেই পেতে চান প্রয়োজনীয় সবকিছু। ফলে প্রযুক্তির কল্যানে অনলাইনে শপিং ক্রমেই জনপ্রিয় হচ্ছে। কিন্তু দুর্ভাগ্য.. কিছু অসাধু ব্যবসায়ী ফেসবুকে পেজ খুলে রকমারি ডিজাইনের পসরায় প্রলুব্ধ করছেন নাগরিক জীবনের ব্যস্ত এ মানুষগুলোকে। এবার মোবাইল শপ বিডি নামের একটি অনলাইন দোকানের ফেসবুক প্রতারণার শিকার হয়েছেন কয়েকশ ক্রেতা। তাদেরই একজন প্রকৌশলী সৌরভ। তখন কোন সদুত্তর না পেয়ে ওদের অফিসে যাওয়ার জন্য ঠিকানা খোজেন মানিরিসিপ্টে।

পরে ঠিকানার জন্য আবারো ফেসবুকে যান সৌরভ। কিন্তু সেই ঠিকানায় হাতিরপুল ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সের দোকানে গিয়ে মোবাইলশপ বিডি’র কোন অস্তিস্বই পাওয়া যায়নি। এবিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপির অপরাধ বিভাগের যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম বলেন, অনলাইন প্রতারণা রুখতে কাজ করছে পুলিশের সাইবার ইউনিট। এসব প্রতারককে এখনই প্রতিরোধ করতে না পারলে দেশের সম্ভাবনাময় অনলাইন মার্কেট ক্ষতিগ্রস্ত হবে বলে আশংকা প্রযুক্তিবিদদের।

শেয়ার করুন।

উত্তর দিন