পোশাক খাতের আধুনিকতার ছোঁয়া লেগেছে প্রযুক্তির সম্ভারে

0

পোশাক খাতের আধুনিকতার ছোঁয়া লেগেছে প্রযুক্তির সম্ভারে। তারই প্রমাণ দিতে মেলা শুরু হয়েছে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায়। সেখানে অত্যাধুনিক সব মেশিনারিজ, কেমিক্যাল, এক্সেসরিজ, ফেব্রিক্সসহ সব ধরনের প্রযুক্তি ও উপাদানের সম্ভার তুলে ধরা হয়েছে। তৈরি পোশাক খাতের বিভিন্ন অত্যাধুনিক উপাদান ও প্রযুক্তি নিয়ে, ২৫টি দেশের দেড় হাজারেরও বেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে এই মেলায়।

টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের যন্ত্রপাতি নিয়ে চারদিনের আন্তর্জাতিক এই প্রর্দশনীর আয়োজন করেছে সেমস গ্লোবাল। এতে বিশ্বের ২৫টি দেশের কমপক্ষে ১৫’শ ষ্টল অংশ নিয়েছে।

এখানে এসে দর্শনার্থীরা নতুন নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হচ্ছেন। মেলার মনোমুগ্ধকর এসব স্টলে সাজানো আন্তর্জাতিক পণ্যগুলো ভোক্তা, দর্শক ও উদ্যোক্তাদের জন্য একটি যুগোপযোগী প্লাটফর্ম বলে মনে করছেন সংশ্লিষ্ঠরা। আয়োজকরা জানান, সময়োপযোগী এই আয়োজন বাংলাদেশে বিনিয়োগের জন্য বিদেশি উদ্যোক্তাদের উৎসাহিত করতে সহায়ক ভূমিকা রাখবে।এই প্রদর্শনীর মাধ্যমে ভোক্তা-আমদানিকারক ও সরবরাহকারীদের মধ্যে একটি সম্পর্কের সেতুবন্ধন গড়ে তুলবে, যা বাংলাদেশের গার্মেন্টস ইন্ডাস্ট্রি ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও ধারণা সংশ্লিষ্টদের।

শেয়ার করুন।

উত্তর দিন