পুলিশ-রাজনীতিবিদসহ যেকারো বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা

0

দায়িত্বে অবহেলার অভিযোগে ফেনীর এসপি এবং ওসিসহ দুই উপ-পরিদর্শক প্রত্যাহারের পর নুতন পুলিশ সুপার হিসেবে যোগ দিয়েছেন কাজী মনিরুজ্জামান। দায়িত্ব নেয়ার পরই জেলাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, পুলিশ-রাজনীতিবিদসহ যেকারো বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে নেয়া হবে ব্যবস্থা । আর পুলিশের কোনো সদস্য কাউকে হয়রানি করলে সেই পুলিশ সদস্যকে চাকরিচ্যূত করা হবে।

নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডকে আত্মহত্যা বলে প্রচারণা, দায়িত্বে অবহেলা এবং পুলিশের ভাবমূর্তি ক্ষুন্নসহ নানা বদনাম মাথায় নিয়ে ফেনী থেকে প্রত্যাহার হন পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকার, সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম এবং দুই সাব ইন্সপেক্টর। পরে জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ পান কাজী মনিরুজ্জামান। এরিমধ্যে ফেনী জেলার পরিবহন খাতে চাঁদাবাজি ও বিশৃঙ্খলা ঠেকাতে ট্রাফিক পুলিশকে সঠিকভাবে কাজ করাসহ অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর হতে নির্দেশ দেন তিনি। শ্রমিকরা জানান, সড়কে চলতে প্রতিদিন তাদের টোল দেয়াসহ গুনতে হয় প্রচুর টাকা।

এরপর, পুলিশ লাইন্সের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে নতুন পুলিশ সুপার ফেনীতে যেকোন ধরনের অপরাধ নির্মূলে সবার সহযোগিতা চান। পাশাপাশি কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ থাকলে তা সঙ্গে সঙ্গে তাকে জানানোর অনুরোধ করেন।

সম্প্রতি নুসরাত হত্যাকাণ্ডের পর ফেনীতে পুলিশের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ ওঠে। তবে নতুন পুলিশ সুপার জেলায় পুলিশের ভাবমূর্তি ফিরিয়ে আনতে কতটুকু কাজ করতে পারে সেটিই এখন দেখার বিষয় বলে জানান জেলার বাসিন্দারা।

শেয়ার করুন।

উত্তর দিন