পরিস্থিতি নিয়ন্ত্রণে বিএনপির সহযোগিতা চাইলেন ওবায়দুল কাদের

0

ডেঙ্গু নিয়ে রাজনীতি না করার আহ্বান জানিয়ে, পরিস্থিতি নিয়ন্ত্রণে বিএনপির সহযোগিতা চাইলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর দলের উপদেষ্টা তোফায়েল আহমেদ বলেন, ডেঙ্গু একটি বৈশ্বিক সমস্যা, এ নিয়ে দোষারোপের রাজনীতি উচিত নয়। রাজধানীতে পৃথক অনুষ্ঠানে তারা এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকীতে বনানী কবরস্থানে তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ। এসময় দলের নেতাকর্মিরা দোয়া ও মোনাজাতে অংশ নেন।

পরে ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির ত্রাণ বিতরণ অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফজিলাতুন্নেসা মুজিবকে কেবল বঙ্গবন্ধুর সহধর্মীনি হিসেবে নয়, বরং সহযোদ্ধা হিসেবে উল্লেখ করেন। এসময় তিনি অভিযোগ করেন, ডেঙ্গু ও বন্যা পরিস্থিতি নিয়ে দায়িত্বশীলতার পরিচয় দেয়নি বিএনপি।

বঙ্গমাতার জন্মবার্ষিকীতে ধানমন্ডি ৩২ নম্বরে স্বেচ্ছাসেবক লীগের অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেন, শুধু বাংলাদেশে নয়, বরং সারা বিশ্বেই ডেঙ্গু সমস্যা প্রবল। তাই এটি নিয়ন্ত্রণে সবার সহোযোগীতা কামনা করেন তিনি।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ফজিলাতুন্নেসা মুজিবের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত এ অনুষ্ঠানে স্পিকার বলেন, প্রেরণাদায়ী ও সাহসী নারী হিসেবে ফজিলাতুন্নেসা মুজিবের অবদান আজীবন স্মরণ করবে বাংলাদেশ।

 

শেয়ার করুন।

উত্তর দিন