পরিবার-পরিজনের সাথে ঈদ আনন্দ থেকে বঞ্চিত প্রায় পাঁচ হাজার ডেঙ্গু রোগী

0

পরিবার-পরিজনের সাথে ঈদ আনন্দ থেকে বঞ্চিত হচ্ছেন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন প্রায় পাঁচ হাজার ডেঙ্গু আক্রান্ত রোগী। ঈদ আনন্দ থেকে দূরে থাকার আক্ষেপ থাকলেও সুস্থ হয়ে ঘরে ফেরাই এখন রোগীদের পরম চাওয়া। এদিন, সরকারি হাসপাতালগুলোয় সব রোগীর জন্যই বিশেষ খাবারের ব্যবস্থা করেছেন কর্তৃপক্ষ।

পরিবার-পরিজন নিয়ে ঈদ আনন্দে মেতে ওঠার কথা থাকলেও হঠাৎ করেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঈদের আগের রাতেই ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি হয়েছেন মিরপুরের এই ব্যক্তি।

গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি হয়েছেন শতাধিক রোগী। তবে, রোগীর ভীড় সবচে’ বেশি ঢাকা মেডিকেলে। সেখানে ভর্তি আছেন এক হাজারেরও বেশি। যাদের প্রত্যেকেরই আক্ষেপ রয়েছে ঈদ আনন্দ থেকে বঞ্চিত হওয়ার।

ঈদের আনন্দ সবচে’ বেশি ধরা দেয় শিশুদের মাঝে। অথচ ঢাকার শিশু হাসপাতালের বিছানাতেই শুয়ে আছে ডেঙ্গু আক্রান্ত ১৪০ জন শিশু। যার মধ্যে গত ২৪ ঘন্টায় এসেছে ৩০ জন। এসব সন্তানকে নিয়ে প্রচন্ড উদ্বেগ-উৎকন্ঠায় ঈদের দিন পার করছেন অভিভাবকরা। সুস্থ হয়ে ঘরে ফেরার প্রত্যাশাই এখন সবচেয়ে বড় কামনা।

নিজ ঘর ছেড়ে হাসপাতালে ঈদের দিন কাটাতে কার ভালো লাগে ? তবুও রোগী আর তাদের স্বজনদের মাঝে ঈদের আনন্দ কিছুটা ছড়িয়ে দিতে হাসপাতালের পক্ষ থেকে বিতরণ করা হয় বিশেষ খাবারের।

দুপুরে সোহরাওয়ার্দী হাসপাতালে ডেঙ্গু আক্রান্তদের খোঁজখবর নেন ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম। পরে তিনি যান শিশু হাসপাতালে। সেখানে ডেঙ্গু আক্রান্ত শিশুদের মাঝে খেলনা বিতরণ করেন তিনি।

শেয়ার করুন।

উত্তর দিন