পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ঢাকায় বর্ণিল আয়োজনে জশনে জুলুস ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

0

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাজধানী ঢাকায় বর্ণিল আয়োজনে জশনে জুলুস ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এক আলোচনায় অংশ নিয়ে বলেন, যারা ইসলামের কথা বলে জঙ্গিবাদের প্রশিক্ষণ দেয়, মানুষের হাত পায়ের রগ কাটে, তারা প্রকৃতপক্ষে ইসলামের শত্রু। তিনি বলেন, ইসলাম কখনো জঙ্গিবাদ সমর্থন করে না; বরং জঙ্গিরাই ইসলামের নাম ব্যবহার করে।

মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম এবং ওফাত দিবস হিসেবে প্রতি বছরের মতো এবারও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। এ উপলক্ষে আঞ্জুমানে রহমানিয়া মইনিয়া মাইজভাণ্ডারিয়ার উদ্যোগে রাজধানীতে জশনে জুলুস বা বর্ণাঢ্য রেলি অনুষ্ঠিত হয়েছে।

ধর্মপ্রাণ হাজারো মানুষের অংশগ্রহনে মিরপুর এক নম্বর থেকে শুরু হয়ে রেলিটি সরকারি বাঙলা কলেজ মাঠে এসে শেষ হয়। সেখানে শান্তি মহাসমাবেশে অংশ নেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

গুলিস্থানের মহানগর নাট্যমঞ্চে আশেকানে গাউছিয়া রহমানিয়া মঈনিয়া সহিদিয়া মাইজভান্ডারীর উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, জঙ্গিরা ইসলামের নাম ব্যবহার করে নানা অপকর্ম চালাচ্ছে। প্রকৃত ইসলামপন্থীদের নিয়ে তাদেরকে প্রতিহত করতে হবে।

শেয়ার করুন।

উত্তর দিন