পদ্মার ভয়াবহ ভাঙ্গনে বিলীনের পথে শরীয়তপুরের নড়িয়া

0

পদ্মার ভয়াবহ ভাঙ্গনে বিলীনের পথে শরীয়তপুরের নড়িয়া। পানির তোড়ে প্রতিদিনই ভাঙছে নতুন নতুন এলাকা। গত ২৪ ঘন্টায়, বাঁশতলা ও পাচঁগাও এলাকায় অন্তত ১৫টি পাকা বাড়িঘর নদীগর্ভে হারিয়ে গেছে। গাছপালা ফসলী জমি বিলীন হয়ে যাচ্ছে। ভাঙন আতঙ্কে দিন কাটছে আশপাশ এলাকার মানুষের।

পদ্মার ভয়াবহ ভাঙনে শরীয়তপুরে নড়িয়ায় প্রতিদিনই বাড়ি ঘর গাছপালা ফসলি জমি বিলীন হয়ে যাচ্ছে। গত ২৪ ঘন্টায় বাঁশতলা ও উত্তর কেদারপুর ও পাচঁগাও এলাকায় কমপক্ষে ১৫টি বাড়িঘর গ্রাস করেছে পদ্মা। ভাঙনের গতি ও ভয়াবহতা দেখে আশে পাশের বাসিন্দাদের মধ্যে চরম আতংক বিরাজ করছে।

গত ২ মাসে নড়িয়া উপজেলায় ঘরবাড়ি গৃহহীন হয়েছে ৫ হাজার পরিবার। ভাঙনের মুখে রয়েছে মূলফৎগঞ্জ বাজারের প্রায় ৮ শতাধিক দোকানপাট, নড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্সের বাকি অংশ, নড়িয়া বাজারসহ শত শত বাড়ি ঘর ও স্থাপনা। জরুরি ভিত্তিতে বেড়ি বাঁধের কাজ শুরু করার দাবি স্থানীয়দের।

বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে নড়িয়াবাসীকে সাহায্যে এগিয়ে আসার আশ্বাস দিলেন দলটির সাংগঠনিক নেতা। এবং ত্রাণ মন্ত্রণালয়ের কাছে ক্ষতিগ্রস্তদের জন্য টিন ও নগদ অর্থ বরাদ্দ চাওয়া হয়েছে জানালেন, উপজেলা চেয়ারম্যান। আগ্রসী পদ্মার ভাঙন ঠেকানো না গেলে নড়িয়ার অস্তিত্বই হুমকির মুখে পড়বে বলে জানালেন ভুক্তভোগীরা।

শেয়ার করুন।

উত্তর দিন