পঞ্চম ধাপে উপজেলা নির্বাচনের ভোট ১৮ জুন

0

পঞ্চম ধাপে বেশ কয়েকটি উপজেলা পরিষদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৮ জুন। শেষ সময়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। এই ধাপে খুলনার ডুমুরিয়া উপজেলা নিবার্চনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ ও হানাহানির শঙ্কায় উত্তপ্ত হয়ে উঠেছে নিবার্চনী পরিবেশ। গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে লড়বেন জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীরা। নেত্রকোনার পূর্বধলা উপজেলা নির্বাচনের ভোট সুষ্ঠু ও অবাধ হবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা। এদিকে, ব্রাক্ষণবাড়িয়ার বিজয়নগর ও বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট হচ্ছে এই ধাপে। এর মধ্যে বিজয়নগরের ভোটে ব্যবহার হবে ইভিএম।

খুলনার ডুমুরিয়া উপজেলা পরিষদের নিবার্চনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে যোগ্য প্রার্থীকেই বেছে নিতে চান ভোটাররা।

অবাধ ও সুষ্ঠু নিবার্চন নিয়ে শংকা প্রকাশ করেছেন নৌকার প্রার্থী। আর সকল ভয়ভীতি উপেক্ষা করে সাধারণ মানুষ ভোট দিয়ে বিজয়ী করবে বলে প্রত্যাশা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর।

তবে সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নিবার্চন অনুষ্ঠানের সকল প্রস্তুতির কথা জানিয়েছে নিবার্চন কমিশন।

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় নৌকা প্রতীক পেয়েছেন আশরাফুল আলম সরকার লেবু। তার মূল প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টির আহসান হাবীব খোকন। দু’জনই বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। এদিকে দুই প্রার্থীর জনপ্রিয়তা কম দাবী করে জয়ের ব্যাপারে আশাবাদী এই স্বতন্ত্র প্রার্থী।

সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে ,জানালেন প্রশাসনের এই কর্মকর্তা।

নেত্রকোনার পূর্বধলা উপজেলা পরিষদের নির্বাচনে চলছে নিরব প্রচার প্রচারনা। ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা, চাচ্ছেন ভোট। শতভাগ জয়ের আশা ব্যক্ত করছেন প্রার্থীরা। তবে, ভোটাররা বলছেন মাদকমুক্ত সমাজ গঠন ও এলাকার উন্নয়নে যে কাজ করবে তাকেই ভোট দিয়ে নির্বাচিত করবেন তারা।

এদিকে, পঞ্চম ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর ও বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ নির্বাচন। এরমধ্যে শুধু বিজয়নগর উপজেলা পরিষদে সব কয়টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপজেলায় ভোট গ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে। প্রান্তিক জনগণের কাছে ইভিএম সহজবোধ্য করতে নানা উদ্যোগের কথা জানালেন এই নির্বাচন কর্মকর্তা।
সট : জিল্লুর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা, ব্রাহ্মণবাড়িয়া

এছাড়াও, পটুয়াখালী জেলার রাঙাবালি এবং হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা নিবাচনের ভোট হবে ১৮ জুন।

শেয়ার করুন।

উত্তর দিন