নৌকা নিয়ে নির্বাচনে অংশ নিতে আগ্রহী অনেকেই

0

সিলেটে গেল নির্বাচনে আওয়ামী লীগ সমর্থক মেয়র প্রার্থী বদর উদ্দিন আমহদ কামরানের বিপুল ভোটে পরাজজিত হন। সেই গ্লানী দূর করতে এবার আসনটি পুনরুদ্ধার করতে মরিয়া সরকারী দল। দলীয় প্রতিকে এবারের নির্বাচনে প্রথম পরীক্ষা দলের মনোনয়ন। নৌকা নিয়ে নির্বাচনে অংশ নিতে আগ্রহী অনেকেই। তবে কামরানের আশা, নৌকার বিজয় নিশ্চিত করতে দল তাকেই মনোনয়ন দিবে।

২০১৪ সালে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার ছিল ২ লাখ ৯১ হাজার ৪৬। বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী পেয়েছিলেন ১ লাখ ০৭ হাজার ৩৩০ ভোট। আর আওয়ামী লীগ নেতা বদরউদ্দিন আহমদ কামরান পেয়েছিলেন ৭২ হাজার ১৭৩ ভোট। সে হিসেবে মোট ভোটের তিন ভাগের এক অংশেরও বেশি ভোটার ভোটাধিকার প্রয়োগ করেননি।

এবার নির্বাচনে দলীয় কর্মী সমর্থকদের এক হয়ে কাজ করার কোন বিকল্প নেই বলছেন মহানগর সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় এই নেতা। প্রার্থির চেয়ে প্রতিক নৌকাকেই এবার বড় করে দেখার আহবান জানান তিনি।

এদিকে, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ সিলেট নগরীকে একটি আধুনিক পরিকল্পিত নগরী গড়ার পরিকল্পনা নিয়ে দলের শীর্ষ পর্যায়ে মনোনয়ন প্রত্যাশা করছেন। আর আওয়ামী লীগের বড় কোন দায়িত্বে না থাকলেও ব্যবসায়ী ও ক্রিড়া সংগঠক মাহি উদ্দিন আহমদ সেলিম নৌকা প্রতিকে মনোনয়ন প্রত্যাশী।

নৌকার বিজয় নিশ্চিতে আওয়ামী লীগ যাকেই মনোনয়ন দিবে তার পক্ষে সবাই কাজ করবেন বলেও জানান তারা।

শেয়ার করুন।

উত্তর দিন