নেতৃত্বের অভাবে ড. কামালের ওপর ভর করেছে বিএনপি

0

জাতীয় ঐক্যকে জগাখিচুড়ি উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নেতৃত্বের অভাবে বিএনপি এখন ড. কামাল হোসেনের ওপর ভর করেছে। সরকারবিরোধী ঐক্যের ভাব-ভঙ্গি দেখে বোঝা যাচ্ছে, ডক্টর কামাল হোসেন মাথা নয়, বিএনপি-জামাতের লেজ। এমন দাবি করেছেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এদিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, নির্বাচন কমিশনের ভেতরে থেকে এই নির্বাচনকে বানচালের ষড়যন্ত্রে যারা লিপ্ত; তাদের স্বপ্ন সফল হবে না। নোয়াখালী এবং কুষ্টিয়াতে আলাদা অনুষ্ঠানে এ সব মন্তব্য করেন তারা।

নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে শ্রী শ্রী জগন্নাথ মন্দির পূজামন্ডপ পরিদর্শন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ ছাড়াও স্থানীয় আওয়ামী লীগ ও হিন্দু সম্প্রদায়ের নেতারা উপস্থিত ছিলেন।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বর্তমান ঐক্য প্রক্রিয়া ও বিএনপি’র সমালোচনা করেন ওবায়দুল কাদের। এ সময় হিন্দু সম্প্রদায়ের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, যারা হিন্দুদের উপর হামলা চালায়, তাদের বাড়ি-ঘর লুটপাট করে, তারা কোনো দলের নয়, তারা দুর্বৃত্ত।

অন্যদিকে, কুষ্টিয়া শহরের পিটিআই রোডের নিজ বাসভবনে দলীয় নেতা কর্মীদের সাথে মতবিনিময় সভায় যোগ দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের বিচার ব্যবস্থাকে একমাত্র বিএনপিই কলুষিত করেছে।

এদিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলার তালবাড়িয়া স্কুল মাঠে এক সুধি সমাবেশে যোগ দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মন্ত্রী বলেন, জাতীয় ঐক্য হয়েছে, বিএনপি’কে ক্ষমতায় বসাতে। তাঁর মতে, বিএনপি’কে ক্ষমতায় বসানোর মানে হচ্ছে দেশটাকে রাজাকার জঙ্গিদের কাছে ইজারা দেয়া।

 

শেয়ার করুন।

উত্তর দিন