নির্মাণের পর খোলা রাখা হয়েছে উত্তরার ড্রেনগুলো

0

নির্মাণের পর খোলা রাখা হয়েছে রাজধানীর আবাসিক এলাকা- উত্তরার ড্রেনগুলো। ফুটপাত লাগোয়া এমন খোলা ড্রেনে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে পথচারী চলাচল। নতুনভাবে নির্মিত ড্রেন ঢেকে দেয়ার পরিকল্পনা না থাকলেও, ঝুঁকি বিবেচনায় বিকল্প পরিকল্পনা নেয়ার আশ্বাস দিলেন স্থানীয় কাউন্সিলর।

প্রায় দু’বছর ধরে চলছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ফুটপাত প্রশস্তকরণ, ড্রেন নির্মাণ এবং রাস্তা সংস্কার কাজ। এ কাজে রাজধানীর পরিকল্পিত অভিজাত আবাসিক এলাকাকে দেয়া হয়েছে অগ্রাধিকার। এসব এলাকায় ড্রেন ও ফুটপাত নির্মাণ কাজ শেষের পর দেখা দিয়েছে নতুন সমস্যা। ফুটপাত লাগোয়া গভীর ড্রেনের উপর রাখা হয়নি কোন স্লাব বা ঢাকনা। ফলে পথচারীদের চলতে হচ্ছে দুর্ঘটনার ঝুঁকি মাথায় নিয়ে।

রাস্তা থেকে বিচ্ছিন্ন প্রতিটি বাড়ির মালিককে তাই চলাচলের জন্য নিজ খরচে তৈরি করতে হয়েছে লোহার জালি। বাসায় ঢুকতে শিশু ও বয়োবৃদ্ধ নিয়ে বেশ ঝুঁকিতে বসবাসকারীরা। এদিকে, খোলা ড্রেন নির্মানের যুক্তি তুলে ধরার পাশাপাশি ঝুঁকি’র জন্য লোহার জালি ঢাকনা বিবেচনার কথা জানান স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর। তবে সিটি কর্পোরেশনের উদ্যোগে লোহার জালি ঢাকনা এই মুহুর্তে বসানোর সম্ভাবনা নেই বলে জানান তিনি।

শেয়ার করুন।
Test