নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে নিরপেক্ষভাবে কাজ করার আহবান

0

সিলেট সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে নির্বাচন কমিশনসহ রিটার্নিং কর্মকর্তাদের নিরপেক্ষভাবে কাজ করার আহবান জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক- সুজন। নির্বাচনে ভোট-কারচুপি ঠেকাতে ভোট গ্রহণের সময় একঘন্টা পিছিয়ে– সকালেই কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানোর প্রস্তাব দিয়েছেন, সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার। দলীয় প্রতীকে প্রথমবারের মতো সিলেটের এই নির্বাচনে, রাজনৈতিক শিষ্টাচারের ঐতিহ্য বজায় রাখার পরামর্শ দেন বিশ্লেষকরা।

সিলেট সিটি করপোরেশনের নির্বাচন এবারই প্রথম দলীয় প্রতীকে অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন ভোটার মেয়র ও কাউন্সিলর নির্বাচনে ভোট দেবেন।

দলীয় প্রতীকের এই স্থানীয় সরকার নির্বাচনে দ্বৈত শাসনের অবসান ঘটিয়ে নির্বাচনী এলাকার পুরো প্রশাসন নির্বাচন কমিশনের সিদ্ধান্তে পরিচালনার আহ্বান স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. বদিউল আলম মজুমদারের।

তার দাবী, ভোট কারচুপি ঠেকাতে এবারের নির্বাচনে ভোটগ্রহন সকাল ৮টার পরিবর্তে ৯টা থেকে ৫টা করা হোক। এবং নির্বাচনের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে ভোট গ্রহণের সরঞ্জাম পাঠানো হলে ভোট কারচুপির সম্ভাবনা অনেকটাই কমে আসবে।

দলীয় প্রতীকে নির্বাচন হলেও সিলেটের রাজনৈতিক শিষ্টাচার বিবেচনায় সিটি নির্বাচনে অন্যান্য এলাকার মতো ভোট কারচুপির আশংকা নেই বলে মত দেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এদিকে সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জানালেন, নির্বাচনী আচরণবিধিসহ লেভেল প্লেয়িং ফিল্ড বজায় রাখতে তারা যথেষ্ট সচেতন।

শেয়ার করুন।

উত্তর দিন