নির্বাচনের পরিবেশ বজায় রাখা সবচে বড় চ্যালেঞ্জ

0

নির্বাচনী বছরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং নির্বাচনের পরিবেশ বজায় রাখা– সবচে’ বড় চ্যালেঞ্জ হবে। নতুন পুলিশ মহাপরিদর্শক- ড. জাবেদ পাটোয়ারীকে উদ্দেশ্য করে– একথা বলেন, সদ্য বিদায়ী পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। পুলিশ সদরদপ্তরে বিদায়ী অনুষ্ঠানে, নয়া আইজিপি জাবেদ পাটোয়ারী, সবার সহযোগিতা নিয়ে– কাজ করার প্রত্যয় জানান।

বিদায়ী মহাপরিদর্শক এ কে এম শহীদুল হকের উদ্দেশ্যে পুলিশের বিভিন্ন স্তরের সদস্য ও কর্মকর্তারা এভাবেই স্মৃতিচারণ করেন। সদ্য বিদায়ী ও নব নিযুক্ত দুই আই জিপি’র উপস্থিতিতে বিভাগের উন্নয়ন ও করনীয় নিয়েও কথা বলেন অনেক কর্মকর্তা। ৩২ বছরের কর্মময় জীবনের সমাপ্তিতে পুলিশের প্রাপ্তিও কম নয়। অনুষ্ঠানে নতুন আইজিকে বরণ ও পুরাতনকে বিদায় জানানো হয়। এ সময় অনেকটা আবেগঘন পরিবেশ তৈরি হয়।

নতুন দায়িত্ব পাওয়া স্পেশাল ব্রাঞ্চ-এসবি’র প্রধান কর্মকর্তা জাবেদ পাটোয়ারী শহীদুল হকের নেয়া নানা পরিকল্পনা বাস্তবায়ন করাসহ ভবিষ্যেতে পুলিশকে আরো বেগবান করার আশাবাদ জানান।

বিদায়ী অনুষ্ঠান শেষে এক মতবিনিময় সভায় গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলেন শহীদুল হক। এ সময় তিনি বলেন, অনেক ষড়যন্ত্র হবে, অনেক নাটক হতে পারে, এগুলোকে মোকাবেলা করে নির্বাচনের পরিবেশ বজায় রাখা পুলিশের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

বিকেলে সদর দপ্তর থেকে রীতি অনুযায়ী রশি টেনে বিদায়ী মহাপরিদর্শকের গাড়ি বের করে দেয়া হয়।

শেয়ার করুন।

উত্তর দিন