নির্বাচনের নতুন দিন ঘোষণার পর তৎপরতা বেড়েছে প্রার্থীদের

0

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের নতুন দিন ঘোষণার পর তৎপরতা বেড়েছে প্রার্থীদের। এরই মধ্যে নতুন তারিখ ঘোষণাকে স্বাগত জানিয়েছেন তারা। তবে নির্বাচনের নতুন তারিখ পেয়ে আশান্বিত হলেও নির্বিঘ্নে ভোট দিতে চান ভোটাররা।

আগামী ২৬ জুন গাজীপুর সিটিতে ভোটের নতুন তারিখ ঘোষণাকে স্বাগত জানিয়েছে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা। একই সঙ্গে নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে দাবি করেছেন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষা নির্বাচনের পরিবেশ।

নির্বাচনের নতুন তারিখের পাশাপাশি ১৮ জুন থেকে আনুষ্ঠানিক প্রচারণার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। তবে রমজানসহ প্রায় মাস খানেক প্রার্থীরা কীভাবে কাটাবেন তার সুস্পষ্ট নির্দেশনা এখনো পাননি প্রার্থীরা। এদিকে, নির্বাচন নিয়ে আদালতের মাধ্যমে সত্যের জয় হয়েছে বলে মন্তব্য করেছেন মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার প্রশাসনিক ষড়যন্ত্র ও মিথ্যা মামলায় হয়রানি বন্ধে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেছেন। পাশাপাশি আওয়ামী লীগের মেয়র প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন রোধে ব্যবস্থাও চান তিনি।

গাজীপুর সিটির নির্বাচন নিয়ে আপিল বিভাগে স্থগিতাদেশ প্রত্যাহার হলে নতুন করে ২৬ জুন নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

শেয়ার করুন।

উত্তর দিন