নালিশ নয়, আমন্ত্রণে দেশের বাস্তব অবস্থা তুলে ধরতে নিউ ইয়র্কে গেছেন বিএনপি মহাসচিব

0

নালিশ নয়, জাতিসংঘের আমন্ত্রণে দেশের বাস্তব অবস্থা তুলে ধরতে নিউ ইয়র্কে গেছেন বিএনপি মহাসচিব। এমনটা জানিয়েছেন, দলটির নেতা- ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, সরকার আতঙ্কে ভুগছে বলেই আবোল-তাবোল বলছে। অন্যদিকে, বিএনপি’র আরেক নেতা- রুহুল কবীর রিজভী বলেছেন, খালেদা জিয়াকে সাজা দিতেই বিচারিক কর্মকান্ড শেষ না করে আদালতকে প্রভাবিত করে দ্রুত রায় দেয়ার চেস্টা হচ্ছে।

চলমান প্রেক্ষাপটে রাজনৈতিক সঙ্কট তৈরিতে সরকারের নানা কর্মকান্ডের প্রতিবাদ জানাতে জাতীয় প্রেসক্লাবে এই আলোচনা সভা আয়োজন করা হয়। এতে অংশ নিয়ে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ কথা বলেন, জাতীয় নির্বাচন ইস্যুতে। সঙ্কট সমাধানে সমঝোতায় না আসলে কঠিন আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে বলে হুঁশিয়ারি দেন তিনি। এ সময় বিএনপি মহাসচিবের নিউইয়র্ক সফর নিয়ে আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের প্রতিক্রিয়াও জানান ব্যারিস্টার মওদুদ।

এর আগে সারাদেশে নেতাকর্মীদের গ্রেফতারের সবশেষ অবস্থা তুলে ধরতে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ বলেন, সরকার যতই চেষ্টা করুক বিএনপির আন্দোলন দমানো যাবে না। তিনি অভিযোগ করেন, খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচারকাজ দ্রুত শেষ করার পাঁয়তারা করছে সরকার। সরকার ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত হয়ে বিএনপির বিরুদ্ধে নানা সড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন দলটির নেতারা।

শেয়ার করুন।

উত্তর দিন