নানা কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশে জাতীয় শোক দিবস পালিত

0

নানা কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। জেলা প্রশাসন, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনগুলো, সামাজিক-সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠনগুলো এসব কর্মসূচির আয়োজন করে। আলোচনা সভায় বিশিষ্টজনেরা, বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে, রায় কার্যকরের আহ্বান জানান।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিন। জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউজ থেকে বের হয় শোক রেলি। নগর আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা, এনায়েত বাজার মহিলা কলেজ চত্ত্বর থেকে নাগরিক শোকযাত্রাসহ দিনব্যাপী নানা কর্মসূচী পালিত হয়।

বরিশালে বঙ্গবন্ধু উদ্যানে জাতির জনকের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। নগরীর মসজিদ ও দলীয় কার্যালয়ে কোরআনখানি, মিলাদ মাহফিল ও দোয়া এবং দরিদ্রদের জন্য ভোজের আয়োজন করা হয়।

রাজশাহীর নগর ভবনে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। পরে দলীয় কার্যালয়ের সামনে থেকে শোক রেলি বের হয়।

খুলনায় জেলা প্রশাসনের উদ্যোগে নিউ মার্কেট থেকে রেলী বের হয়। পরে বাংলাদেশ বেতার কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

ময়মনসিংহের কালীবাড়ী আওয়ামী লীগ কার্যালয়ে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও দু:স্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

রংপুরের ডিসির মোড়ে বঙ্গবন্ধুর মূরালে পুষ্পস্তবক অর্পণ করেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও বিভাগীয় কমিশনার তারিকুল ইসলাম।

বগুড়ায় সকালে জেলা প্রশাসনের উদ্যোগে শোক পদযাত্রা বের হয়।

এছাড়া কুষ্টিয়া, ব্রাহ্মণবাড়িয়া, ফরিদপুর, দিনাজপুর, গাজীপুর, চাঁদপুর, কুমিল্লা, লক্ষীপুর, সাতক্ষীরা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, গাইবান্ধা, ফেনী, নোয়াখালী, ঝালকাঠি, জামালপুরসহ সারাদেশে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

 

শেয়ার করুন।

উত্তর দিন