নতুন ফরম্যাট নতুনভাবে শুরু করতে চায় বাংলাদেশ ক্রিকেট দল

0

নতুন ফরম্যাট নতুনভাবে শুরু করতে চায় বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় ও টেস্ট সিরিজের বাজে ফলাফল ভুলতে টি-টুয়েন্টি সিরিজকেই স্বাগতিকরা এখন লক্ষ্য নির্ধারণ করেছে। জানিয়েছেন–ওপেনার তামিম ইকবাল। আর টি-টুয়েন্টি সিরিজে নিজেদেরকে এগিয়ে রাখছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। এদিকে-সাকিব আল হাসান ইনজুরি থেকে সুস্থ্য না হওয়ায় প্রথম টি-টুয়েন্টিতে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

ত্রিদেশীয়, টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ এই তিন সিরিজে সব মিলিয়ে বাংলাদেশের স্কোয়াডে অনেক রদবদল হয়েছে। নির্বাচকরা সব মিলিয়ে ৩৪ ক্রিকেটারকে পর্যায়ক্রমে দলভুক্ত করেছে। যার মধ্যে টি-টুয়েন্টি সিরিজে সবচেয়ে বেশি নতুনমুখ। ৫ জন আছেন জাতীয় দলে অভিষেকের অপক্ষায়। যাদেরকে দলে বিবেচনা করা হয়েছে টি-টুয়েন্টি স্পেশালিস্ট হিসেবে। আর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজের দিকে তাকালে এমন ক্রিকেটারও আছেন এক ম্যাচ খেলেই বাদ পড়েছেন। তাই দলের সিনিয়র ক্রিকেটার তামিম মনে করেন নতুন মুখদের সুযোগ দেয়া উচিত লম্বা সময়।

ত্রিদেশীয় ও টেস্ট সিরিজ বাংলাদেশ তাদের সামর্থ্য অনুযায়ী খেলতে না পারার ব্যর্থতা মেনে নিচ্ছেন তামিম। এই ব্যর্থতা ঘুচাতে শেষটা ভালো করার ব্যাপারে সবাইকে আশা দেখাচ্ছেন এই ওপেনার। এদিকে-চন্ডিকা হাথুরুসিংহের অধীনে বাংলাদেশে দারুণ সময় পার করছে শ্রীলঙ্কান ক্রিকেটাররা। দুটি ট্রফি জিতে বেশ চাঙ্গা শ্রীলঙ্কা দল। টি-টুয়েন্টি সিরিজকে সামনে প্রথম অনুশীলন করেন হাথুরুর শিষ্যরা। আরেকটা ট্রফি দিয়েই বাংলাদেশ সফর শেষ করতে চায় লঙ্কানরা।

শেয়ার করুন।

উত্তর দিন