দেড় কোটি টাকার লালন শাহ্ পার্ক দখল করে সেখানে গড়ে উঠেছে গরুর খামার

0

রাজশাহী সিটি কর্পোরেশনের দেড় কোটি টাকার লালন শাহ্ পার্ক দখল করে সেখানে গড়ে উঠেছে গরুর খামার। নজরদারি না থাকায় স্থানীয়রা অবাধেই গড়ে তুলেছে বসতিও। ফলে জৌলুস হারিয়ে পার্কটির এখন পরিত্যক্ত অবস্থা। তবে নিরুপায় হলেও প্রতিদিনই পদ্মাপাড়ের সৌন্দর্যপিয়াসীরা ভীড় জমান এখানে। রক্ষণাবেক্ষণ করতে না পেরে পার্কটি ইজারা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সিটি কর্পোরেশন।

বিনোদনপ্রেমীদের জন্য নগরীর পাঠানপাড়া এলাকায় পদ্মা নদীর ধারে পরিত্যক্ত জায়গায় দৃষ্টিনন্দন পার্ক গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করেন তৎকালীন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। প্রায় দেড় কোটি টাকা খরচে এই লালন শাহ্ পার্কটি নির্মাণ করে সিটি কর্পোরেশন। এর উদ্বোধন হয় ২০১৩ সালে। তবে কিছুদিন না যেতেই পার্কের ভেতরের বেশকিছু অংশ দখল হয়ে যায়। সেখানে গড়ে উঠেছে কয়েকটি গরুর খামার।

পার্কে এক হাজার ১৩২ বর্গমিটার আয়তনের একটি মুক্তমঞ্চ, ফুডকোর্ট, দুটি কফিশপ ও দু’হাজার ৫৫৮ দশমিক ৮৫ বর্গমিটার দীর্ঘ হাঁটার রাস্তা নির্মাণ করা হয়। কিন্তু এখনও চালু হয়নি কোন দোকান। এরইমধ্যে চুরি হয়ে গেছে বিভিন্ন সরঞ্জাম। ময়লা আর আবর্জনার স্তুপে ঢাকা পড়েছে পার্কের সব সৌন্দর্যই। এ অবস্থায় পার্কের সৌন্দর্য ফেরাতে উদ্যোগ নিয়েছে সিটি কর্পোরেশন। তবে নিজস্ব ব্যবস্থাপনায় নয়, ব্যক্তিমালিকানার প্রতিষ্ঠানকে এটি ইজারা দেয়া হবে।

শেয়ার করুন।

উত্তর দিন