দেশের উন্নয়নের গতিধারা অব্যাহত রাখাই সরকারের একমাত্র লক্ষ্য

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়নের গতিধারা অব্যাহত রাখাই সরকারের একমাত্র লক্ষ্য। তিনি বলেন, গোটাবিশ্বে বাংলাদেশ আজ একটি অনুকরণীয় দৃষ্টান্ত। উন্নয়নের এই অগ্রযাত্রা কেউ বন্ধ করতে পারবে না। সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের দেয়া সংবর্ধনায় এসব বলেন তিনি। এ সময় মুক্তিযোদ্ধাদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিতের ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

১৯৭১ সালের এই দিনে সেনা, নৌ ও বিমান বাহিনী সম্মিলিতভাবে অংশ নেয় মুক্তিযুদ্ধে। প্রতি বছর বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় দিনটি পালন করে আসছে সশস্ত্র বাহিনী বিভাগ।

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে ঢাকা সেনানিবাসে শিখা অনির্বাণে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শহীদ সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের স্মরণে কিছুসময় নিরবে দাঁড়িয়ে থাকেন তারা। দেয়া হয় রাষ্ট্রীয় সালাম গার্ড অব অনার।

পরে সেনানিবাসের মাল্টিপারপাস হলে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা অনুষ্ঠানে সম্মাননা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সেনা, নৌ ও বিমানবাহিনীর ১৩ কর্মকর্তাকে শান্তিকালীন পদক প্রদান করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, অতীতে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করা হয়। নির্বাসিত জীবন থেকে দেশে ফিরেই এই বিকৃত ইতিহাস পুনোরোদ্ধারে কাজ করে যাচ্ছেন। মুক্তিযোদ্ধাদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিতের ঘোষণাও দেন তিনি।

স্বাধীনতার সুফল দেশের প্রত্যেকটি মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়া প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর পদ তাঁর কাছে মূল্যবান নয় উল্লেখ করে শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত দেশ গঠন করতে নিজ রাজনৈতিক দর্শন তুলে ধরেন।

শেয়ার করুন।

উত্তর দিন