দেশপ্রেম আর জনগণের প্রতি ভালবাসার কারণেই বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ

0

গণতান্ত্রিক ধারা ধরে রেখে, দেশপ্রেম আর জনগণের প্রতি ভালবাসার কারণেই দেশ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জনগণের সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে নবীন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি। সকালে রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমির আইন ও প্রশাসন কোর্সের সনদ প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বিসিএস ক্যাডারের ২৮ থেকে ৩৪তম ব্যাচের আইন ও প্রশাসনের মৌলিক প্রশিক্ষণে অংশ নেন ১২০ প্রশিক্ষণার্থী।

পাঁচ মাস মেয়াদি এই বুনিয়াদি প্রশিক্ষণ শেষে একে একে ১০৭, ১০৮, ১০৯তম ব্যাচের প্রশিক্ষণার্থীদের হাতে কোর্স সমাপনী সনদ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রশিক্ষণ নেয়া নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে দেয়া দিক নির্দেশনামুলক বক্তব্য সরকার প্রধান- দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সেবার মনোভাব নিয়ে সততা সাথে নিজ দায়িত্ব পালনের তাগিদ দেন। সন্ত্রাস জঙ্গিবাদ মাদক, দুর্নীতিমুক্ত সমাজ গঠনে কর্মকর্তাদের ভুমিকা চান তিনি।

গনতান্ত্রিক ধারা বজায় রেখে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে বাস্তবায়নের কারণেই দেশ এগিয়ে যাচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।

বিএনপি জামায়াত সন্ত্রাসী কার্যক্রম আর দুর্নীতি করে দেশকে পিছিয়ে দিয়েছিল অভিযোগ করে শেখ হাসিনা আগামীতে এধরনের ঘটনা রোধে সজাগ থাকারও আহ্বান জানান।

দারিদ্র্যের হার কমিয়ে আনাসহ ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়ে জীবন মানকে প্রযুক্তির ছোঁয়ায় আরও আধুনিক করার কথাও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন