দুর্নীতি বন্ধে কারো নাম-পরিচয় না দেখে আইনের আওতায় আনতে আহ্বান

0

দুর্নীতি বন্ধে রাজনৈতিক অঙ্গীকার যুক্ত হওয়ায় এখন কারো নাম-পরিচয় আর না দেখে সব দুর্নীতিবাজকে আইনের আওতায় আনতে দুদকসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। অর্থনৈতিক অগ্রগতিতে এগিয়ে গেলেও দেশে দুর্নীতি না কমাকে দুঃখজনক বলে মন্তব্য করেন তিনি। বিকেলে ঢাকার মানিক মিয়া এভিনিউয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধনে একথা বলেন ইফেতখারুজ্জামান।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর মানিক মিয়া এভিনিউর জাতীয় সংসদের পাদদেশে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল, বাংলাদেশ- টিআইবি।

দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অবস্থানকে স্বাগত জানিয়ে টিআইবির নির্বাহী পরিচালক জানান, রাজনৈতিক অঙ্গীকার যুক্ত হওয়ার পরও বড় বড় দুর্নীতিবাজরা ধরা ছোঁয়ার বাইরে থাকায় দুর্নীতি কমছে না।

দুর্নীতি রোধে গণমাধ্যম ও জনগণের বাক স্বাধীনতা নিশ্চিত করতে কালো আইনগুলো বাতিল ও সংশোধনে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

মানুষকে সচেতন করতে ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করলেও, দুর্নীতি বন্ধে সবসময় সবাইকে সোচ্চার থাকার আহ্বানও জানান ড. ইফতেখারুজ্জামান।

শেয়ার করুন।

উত্তর দিন