দুর্গাপূজায় রাজধানীতে নিশ্ছিদ্র ও সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে

0

কাল থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচে’ বড় ধর্মীয় উৎসব–দুর্গাপূজা। এবারের দুর্গাপূজায় রাজধানীতে নিশ্ছিদ্র ও সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া। ঢাকেশ্বরী মন্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা জানান। অন্যদিকে, পূজামণ্ডপের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায়- দুর্গোৎসব নিয়ে মানুষের মধ্যে আতঙ্ক ছড়ায় এমন মন্তব্য থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সোমবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হচ্ছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচে’ বড় ধর্মীয় উৎসব- শারদীয় দুর্গাপূজা। এবারের এই উৎসবকে কেন্দ্র করে রাজধানীর পূজামণ্ডপগুলোর নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনে যান ঢাকা মহানগর পুলিশ কমিশনার।

পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের জানান, প্রতিটি মণ্ডপ ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ডিএমপি। কোনো ধরনের নিরাপত্তা ঘাটতি বা শঙ্কা নেই।আইন-শৃঙ্খলা বাহিনীকে বিশেষভাবে সতর্ক রাখা হয়েছে। প্রত্যেকটি মণ্ডপে ক্লোজ সার্কিট ক্যামেরায় নিরাপত্তা নজরদারির পাশাপাশি আর্চওয়েও রাখা হয়েছে।

ওদিকে, শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ঢাকা দক্ষিণের নগরভবনে হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন মেয়র সাঈদ খোকন। এসময় তিনি বলেন, দেশের সার্বিক পরিস্থিতি স্থিতিশীল থাকায় দুর্গোৎসব নিয়ে আতঙ্ক বা উদ্বেগের কিছু নেই।

পরে ১শ ৫২টি পূজামণ্ডপের নেতাদের হাতে সিটি করপোরেশনের দেয়া প্রায় ৮ লাখ টাকার অনুদানের চেক তুলে দেন মেয়র।

শেয়ার করুন।

উত্তর দিন