দীর্ঘদিনেও সংস্কার হয়নি বনশ্রী এবং মোহাম্মদপুরের বাঁশবাড়ি সড়ক

0

দীর্ঘদিনেও সংস্কার হয়নি রাজধানীর বনশ্রী এবং মোহাম্মদপুরের বাঁশবাড়ি সড়ক। তাই চরম দুর্ভোগে পড়েছে এই দুই সড়ক ব্যবহারকারীরা। তবে বনশ্রীর রাস্তায় কাজ শুরু হলেও বাঁশবাড়ির রাস্তাটিতে সংস্কারে এখনও নেই কোনো উদ্যোগ। ফলে এই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে নানা বিড়ম্বণায় পড়তে হচ্ছে এলাকাবাসির।

যানবাহন হালকা কিংবা ভারী; বিকল্প থাকলে হয়তো কেউই এই রাস্তা মাড়াতে চাইতেন না।রাজধানীর বনশ্রীর ভাঙাচোরা রাস্তা এখন রোজকার আতঙ্কের নাম। রামপুরা ব্রিজ থেকে মেরাদিয়া পর্যন্ত রাস্তাটির দশাকে বেহাল বললেও কমই বলা হয়। ভাঙাচোরা রাস্তায় বড়-বড় গর্তের যেন কমতি নেই। আর গাড়ি উল্টে দুর্ঘটনা, নিত্যদিনের।

আবার ধুলা-বালি কুয়াশার চাদরের মতো বনশ্রীবাসীর শুষ্ক মৌসুমে বাড়তি পাওনা হিসেবে যোগ হয়েছে। ফলে স্বাস্থ্যগত ঝুঁকির মধ্যে রয়েছে এই এলাকার বাসিন্দারা। দীর্ঘদিন পর এই রাস্তায় সংস্কার শুরু হলেও সময় মতো শেষ হওয়া নিয়ে রয়েছে শঙ্কা। তবে নির্দিষ্ট সময়ের আগেই সংস্কার কাজ শেষ করার প্রতিশ্রুতি দিয়েছে কনস্ট্রাকশন কোম্পানি।

রাজধানীর বাঁশবাড়ীর এই রাস্তা দিয়ে চলাচল করছে মিরপুর-মোহাম্মদপুর আর ধানমন্ডির ছোট-বড় যানবাহন। কিন্তু সংস্কারের অভাবে মোহাম্মদপুরের বাঁশবাড়ির এই সড়কটি দুর্ভোগের আরেক নাম।

মোহাম্মদপুরের ব্যস্ততম এই সড়কটি বছর জুড়েই পয়ঃনিষ্কাশনের পানি জমে তৈরি হয়েছে জলাবদ্ধতা। এরমধ্য দিয়ে যানচলাচল করতে গিয়ে প্রায়ই ঘটছে নানা দুর্ঘটনা। নগর উন্নয়নের জন্য সিটি কর্পোরেশনের দায়িত্ব থাকলেও তা বেমালুম যেন ভুলতে বসেছে। তাই নগরবাসির এমন বিড়ম্বণায় মধ্যে দিয়েই চলতে হচ্ছে। তবে এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধির সাথে যোগাযোগ করেও পাওয়া যায় নি।

শেয়ার করুন।

উত্তর দিন