দিল্লিতে ব্যাগ উৎপাদনকারী কারখানায় অগ্নিকাণ্ডে অন্তত ৪৩ শ্রমিকের মৃত্যু

0

ভারতের দিল্লিতে একটি ব্যাগ উৎপাদনকারী কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৪৩ শ্রমিকের মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে অন্তত ৫০ জনকে। এদের মধ্যে ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সময় ভোর সাড়ে ৫টার দিকে দিল্লির কেন্দ্রস্থল রানি ঝাঁসি রোডের কারখানাটিতে ভয়াবহ এই আগুন লাগে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সময় রোববার ভোর ৫টা ২২ মিনিট। দিল্লির রানি ঝাঁসি রোডের আনাজ মান্ডিতে অবস্থিত এই কারখানায় ঘুমাচ্ছিলো শ্রমিকরা।
হঠাৎ ভয়াবহ অগ্নিকাণ্ডে কোন কিছু বুঝে ওঠার আগেই দগ্ধ হয়ে মৃত্যু হয় হতভাগ্যদের। আহত অবস্থায় উদ্ধার করা হয় ৫০ জনেরও বেশি মানুষকে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

দিল্লি ফায়ার সার্ভিসের চিফ অফিসার অতুল কুমার জানান, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আগুন নেভাতে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট। কয়েক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে তারা। ৬০০ বর্গফুটের ওই বাড়িতে ভোরবেলা আগুন লাগে। খবর পেয়ে আমারা ঘটনা স্থলে পৌছায়। এখন আগুন নিয়ন্ত্রনে আছে। কারখানাটিতে স্কুলব্যাগ, বোতল তৈরি করা হত। আমরা জীবিত ৫০ জনকে উদ্ধার করেছি। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এখনো অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা যায়নি। তবে এরইমধ্যে ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এদিকে, এই ঘটনায় শোক জানিয়ে অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে সহায়তা করার আশ্বাস দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শেয়ার করুন।

উত্তর দিন