দিন দিন খারাপ অবস্থায় যাচ্ছে ঢাকার ডেঙ্গু পরিস্থিতি

0

দিন দিন খারাপ অবস্থায় যাচ্ছে ঢাকার ডেঙ্গু পরিস্থিতি। হাসপাতালগুলোতে বেড়েই চলেছে ডেঙ্গু রোগী। কীট সংকটের কারণে ডেঙ্গু পরীক্ষা এবং চিকিৎসায় হিমশিম খেতে হচ্ছে সরকারী হাসপাতাল কর্তৃপক্ষকে। তবে এসবের কোন কিছুই মানতে নারাজ স্বাস্থ্যমন্ত্রী। বরং ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়েনি এবং কীট সংকটও নেই বলে দাবি করেন তিনি।

রাজধানীর সরকারী হাসপাতালগুলোতে এখন সবচে বেশি রোগী ডেঙ্গু’র। হাসপাতালের অনুসন্ধান থেকে শুরু করে ওয়ার্ডের বেড পর্যন্ত সবখানেই দেখা মেলে এ রোগে আক্রান্তদের। রোগীদের ভীড়ে তিল ধারণের ঠাই নেই হাসপাতাল চত্বরে।

ভর্তি হওয়া রোগীর কয়েকগুণ বেশি মানুষ হাসপাতালে আসছেন ডেঙ্গু পরীক্ষায়। এতে চাপ পড়ে হাসপাতালের ল্যাব এবং প্যাথলজিক্যাল বিভাগে। হিমশিম খেতে হচ্ছে এ বিভাগের সংশ্লিষ্টদের। তাই ভোগান্তি বেড়েছে রোগীদের।

গেল ২৪ ঘন্টায় রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালেই ভর্তি হয়েছে ৬২জন ডেঙ্গু রোগী। সরকারী হাসপাতালে ডেঙ্গু রোগী বেড়ে যাওয়ার কারণ জানান হাসপাতাল পরিচালক।

ডেঙ্গু পরিস্থিতি সরজমিনে দেখতে রাজধানীর প্রধান প্রধান সরকারী হাসপাতাল পরিদর্শনে বের হন স্বাস্থ্যমন্ত্রী। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি দাবি করেন, আনুপাতিক হারে বাড়েনি ডেঙ্গু রোগী। আর ডেঙ্গু পরীক্ষায় কীট সংকট নেই বলেও জানান তিনি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিট এবং পঙ্গু’র মত বিশেষায়িত হাসপাতালে ডেঙ্গু চিকিৎসা সেবা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

শেয়ার করুন।

উত্তর দিন