দর্শণার্থীদের ভীড়ে জমে উঠেছে সপ্তম এশিয়ান ট্যুরিজম মেলা

0

দর্শণার্থীদের ভীড়ে জমে উঠেছে সপ্তম এশিয়ান ট্যুরিজম মেলা। দ্বিতীয় দিন সকালে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশি-বিদেশী ১২০টি স্টল ভ্রমণ পিপাসুদের জন্য দেয়া হচ্ছে বিভিন্ন অফার। এমন আয়োজন দেশের পর্যটন শিল্পকে এগিয়ে নিতে সহায়তা করবে বলে আশা আয়োজক এবং দর্শণার্থীদের। তবে পর্যটন স্পটগুলোকে আরো আকর্ষণীয় করতে সরকারকে ভূমিকা রাখার আহ্বান আয়োজকদের।

ভ্রমণের প্রতি ক্রমেই আগ্রহ বাড়ছে মানুষের। ভ্রমণ পিপাসুদের সেই আগ্রহকে সামনে রেখে– গড়ে উঠেছে অনেক ট্রাভেল এজেন্সি। যারা ভ্রমণকে সহজ এবং আরামদায়ক করতে দিচ্ছে নানা অফার। পর্যটকদের আকৃষ্ট করতে চীন, থাইল্যান্ড, ভিয়েতনাম, নেপাল, ভুটানসহ বেশ ক’টি দেশ অংশ নিয়েছে এই মেলায়।

দেশে এবং বিদেশের দর্শণীয় স্থান সম্পর্কে ধারণা দেয়ার পাশাপাশি ভিসা সহায়তা, বিদেশী হাসপাতালে উন্নত চিকিৎসাসহ বিভিন্ন সুযোগ নিয়ে হাজির হয়েছে এজেন্সিগুলো। একই ছাদের নিচে এ ধরণের মেলার আয়োজনে খুশি দর্শণার্থীরা।

তবে পর্যটন শিল্পকে এগিয়ে নিতে দেশের দর্শণীয় স্থানগুলোকে আকর্ষণীয় করা, যোগাযোগ ব্যবস্থা এবং অবকাঠামোগত উন্নয়নের আহবান জানিয়েছেন আয়োজকরা।

শেয়ার করুন।

উত্তর দিন