তিন মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

0

একইদিনে দুর্নীতির দু’টি এবং মানহানির একটিসহ তিন মামলায়, বিএনপি চেয়ারপারসন- বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

এর মধ্যে স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে– দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানির মামলায়, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন, ঢাকার মহানগর হাকিম নূর নবী।

জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকীর করা মানহানির মামলায় সমন জারির পরও, খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায়, এই পরোয়ানা জারি করা হয়। একইদিনে, জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়, খালেদা জিয়ার জামিন বাতিল করে– তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে বিশেষ আদালত। সকালে দুই মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষের সমর্থনের দিন ধার্য ছিলো। কিন্তু খালেদা জিয়া আদালতে হাজির হতে না পারায়, তার আইনজীবীরা সময় আবেদন করেন। বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত বিশেষ জজ ড. আখতারুজ্জামান খালেদা জিয়ার সময়ের আবেদন নামঞ্জুর করে– গ্রেফতারি পরোয়ানা জারি করেন। একইসঙ্গে বিচারক খালেদা জিয়ার আত্মপক্ষ শুনানির কার্যক্রম শেষ করে, আগামী ১৯ অক্টোবর আসামিদের যুক্তিতর্ক উপস্থাপনের তারিখ ধার্য করা হয়েছে। মামলায় অপর দুই আসামি কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের জামিন বর্ধিতের আবেদন নামঞ্জুর করে– তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। এদিকে, তার আইনজীবীদের অভিযোগ, লন্ডনে অবস্থানরত খালেদা জিয়া যাতে দেশে ফিরতে না পারেন– সেজন্য ইচ্ছাকৃতভাবে একদিনে, তিন মামলায় সরকার এভাবে গ্রেপ্তারি পরোয়ানা জারি করিয়েছে।

শেয়ার করুন।