তারেক রহমান দলীয় পদ থেকে পদত্যাগের প্রশ্নই আসে না

0

প্রতিহিংসা ও রাজনৈতিক উদ্দেশেই তারেক রহমানকে গ্রেনেড হামলার মামলায় সাজা দেয়া হয়েছে; তাই দলীয় পদ থেকে তাঁর পদত্যাগের প্রশ্নই আসে না। এমন দাবি, বিএনপি মহাসচিব- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে, তিনি একথা বলেন। দলটির আরেক নেতা- ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, জাতীয় ঐক্যকে ব্যহৃত করতেই বিএনপি নেতাদের সাজা দেয়া হয়েছে।

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সাজা হওয়ায়, তারেক রহমান দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পদে থাকতে পারবেন কীনা, বিষয়টি পরিস্কার করতেই এই সংবাদ সম্মেলন করে বিএনপি। এসময় দলটির মহাসচিব অভিযোগ করেন, প্রতিহিংসা থেকে বিএনপি নেতাদের সাজা দেয়া হয়েছে। তারেক রহমানই বিএনপি’র নেতৃত্ব দেবেন বলেও স্পষ্ট জানান মির্জা ফখরুল।

গ্রেনেড হামলা মামলার রায়ের কয়েকটি পর্যবেক্ষন তুলে ধরে তিনি বলেন, এই রায় সরকারের বক্তব্যেরই প্রতিফলন হয়েছে। এদিকে, জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় বিএনপি’র আরেক নেতা- ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়া ব্যহৃত করতেই বিএনপি নেতাদের সাজা দেয়া হয়েছে। সারাদেশে নেতাকর্মীদের বিরুদ্ধে হাজারো মামলা দিয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করা হচ্ছে এমন অভিযোগ করে– সবাইকে সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান বিএনপি নেতারা।

শেয়ার করুন।

উত্তর দিন