ঢাকা মেট্টোপলিটন পুলিশ কখনোই রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহৃত হয়নি

0

ঢাকা মেট্টোপলিটন পুলিশ কখনোই রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহৃত হয়নি। অনেকে এ নিয়ে অপপ্রচার করলেও পেশাগত দায়িত্বের বাইরে পুলিশ কিছুই করেনি। চাকরি জীবনের শেষ কর্মদিবসে সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এসব মন্তব্য করেন, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। থানাগুলোতে মানুষের কাঙ্খিত সেবা নিশ্চিত না করা এবং যানজট সমস্যার সমাধান না হওয়ায় হতাশা জানান তিনি। তাঁর সময়ে রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতি অতীতের যে কোন সময়ের চেয়ে ভালো ছিলো বলে দাবি করেন ডিএমপি’র বিদায়ী কমিশনার।

৩২ বছরের চাকরি জীবনে ঢাকা মহানগরের ৩৪ হাজার পুলিশ সদস্যের অভিভাবক হিসেবে দায়িত্ব পালনের ১৬ ‘শো ৮০ দিনের শেষ কর্মদিবসটি ছিলো বৃহস্পতিবার। এদিন গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে কথা বলেন, সফলতা ব্যর্থতা আর প্রাপ্তি-অপ্রাপ্তির নানা দিক নিয়ে।

এ সময় উঠে আসে তার সময়ে সংগঠিত হলি আর্টিজানসহ বিভিন্ন জঙ্গি হামলা মোকাবেলা এবং নাগরিকদের তথ্য সংগ্রহে ডাটাবেইজ তৈরিসহ সফলতার নানা দিক। পাশাপাশি থানাগুলোতে পুলিশের সেবা নিশ্চিত না হওয়ার কথা স্বীকার করে তিনি কিছু পুলিশ সদস্যের দুর্নীতি অনিয়মের বিষয়ে কথা বলেন।

তিনি বলেন, ঢাকা মহানগর পুলিশ সরকারের আজ্ঞাবহ হিসেবে কখোনই কাজ করেনি। এটি যারা বলে তারা অপপ্রচার করে।

দায়িত্বকালীন পুলিশের হাতে মানুষ হয়রানি কমাতে কাজ করার পাশাপাশি বিনা পরোয়ানায় গ্রেফতার প্রায় শতভাগ কমিয়ে আনার দাবি করেন তিনি।

শেয়ার করুন।

উত্তর দিন