ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে আলাদা ইন্সটিটিউটের দাবিতে মহাসমাবেশ

0

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে আলাদা ইন্সটিটিউটের দাবিতে, রাজধানীর নীলক্ষেতে মহাসমাবেশ করেছে, গার্হস্থ্য অর্থনীতি কলেজের ছাত্রীরা। সকালে নীলক্ষেত মোড়ে, রাস্তা অবরোধ এবং অবস্থান কর্মসূচি পালন করে তারা। অন্যদিকে, ছাত্রীদের আন্দোলনের বিপরীতে রাস্তায় নামে, ঢাকা বিশ্ববিদ্যালয় ও হকারদের দু’টি দল। তবে শিক্ষার্থীদের দাবির কোনো যৌক্তিকতা দেখছেন না শিক্ষামন্ত্রী।

আগের ঘোষণা অনুযায়ী, বৃহস্পতিবার সকাল থেকেই নীলক্ষেত মোড়ে রাস্তা অবরোধ করে, অবস্থান নেয়, গার্হস্থ্য অর্থনীতি কলেজের কয়েকশো ছাত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওতায় আলাদা ইন্সটিটিউটের দাবিতে, বিভিন্ন শ্লোগান দিতে থাকে তারা।
একইসময় গার্হস্থ্য অর্থনীতি কলেজের ছাত্রীদের আন্দোলনের বিরুদ্ধে রাস্তায় নামে, ঢাকা বিশ্ববিদ্যালয় ও হকারদের দু’টি দল। তবে পুলিশের বাধায় তারা আর এগোতে পারেনি।
গত কয়েকবছর ধরেই ছাত্রীরা এমন দাবি করে আসলেও, কর্তৃপক্ষের কাছ থেকে আশ্বাস মিলছে না; তাই রাজপথে আন্দোলনের মাধ্যমে দাবি আদায়ের প্রত্যেয় ছাত্রীদের।
খুব শিগগিরই আন্দোলনের দৃশ্যমান প্রতিফলন না হলে– কঠোর কর্মসুচির হুমকি দিয়েছে তারা।
এদিকে দুপুরে সচিবালয়ে নিজদপ্তরে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীরা চাইলেও তাদের দাবি মেনে নেওয়া যাবে না। বিষয়টি নির্ভর করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওপর।
গত ১১ মার্চ থেকে গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে আসছে।

শেয়ার করুন।

উত্তর দিন