ঢাকা ও কুষ্টিয়ায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুই স্কুল ছাত্রীর মৃত্যু

0

রাজধানী ঢাকা ও কুষ্টিয়ায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুই স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। এছাড়া মানিকগঞ্জ, নড়াইল, পাবনা ও সাতক্ষীরাতেও গেল ২৪ ঘন্টায় বেড়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা।

ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে শরিয়তপুরের স্কুল ছাত্রী তারিন আক্তার।

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার নবগঙ্গা গ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে যুথী খাতুন নামে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। স্বজনরা জানায়, জ্বরে আক্রান্ত হওয়ার পর গেল ১৩ তারিখে ডেঙ্গু ধরা পড়লে কুষ্টিয়া জেনারেল ভর্তির পর দুপুরে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেলে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

মানিকগঞ্জে ডেঙ্গু পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হলেও এখনো এর প্রকোপ কমেনি। গেল ২৪ ঘন্টায় বিভিন্ন হাসপাতালে ১৭ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এখনো জেলার বিভিন্ন হাসপাতালোতে ৮৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।

নড়াইলে মঙ্গলবার সকাল পর্যন্ত ৭ জন নতুন রোগী সনাক্ত করা হয়েছে। নড়াইল সদর ও লোহাগড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে বর্তমানে ২১ জন রোগী চিকিৎসাধীন রয়েছে।

পাবনার সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গেল ২৪ ঘন্টায় নতুন করে ৭জন ডেঙ্গু জ্বরে আক্রন্ত হয়েছে। এরমধ্যে পাবনা জেনারেল হাসপাতালে ৬জন এবং ফরিদপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে একজন ভর্তি হয়েছে।

সাতক্ষীরায় গেল ২৪ ঘন্টায় আরো ১৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। সাতক্ষীরা সিভিল সার্জন ডা.শেখ আবু শাহিন জানান, সাতক্ষীরায় আজ পর্যন্ত ৬৫৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৪২ জন।

শেয়ার করুন।

উত্তর দিন