ঢাকায় চালু হলো স্মার্ট ট্রাফিক লাইট সিস্টেম- পুশ বাটন টাইম কাউন্ট-ডাউন সিগন্যাল

0

উন্নত বিশ্বের মতো ঢাকায় চালু হলো স্মার্ট ট্রাফিক লাইট সিস্টেম- পুশ বাটন টাইম কাউন্ট-ডাউন সিগন্যাল। দুপুরে মোহাম্মদপুরে গ্রিনহেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুলের সামনে নতুন এই সিগন্যালের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। এসময় গাড়ি চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, পুশ বাটন লাইটের সিগন্যাল না মানলে, আইনের আওতায় এনে ব্যবস্থা নেয়া হবে। তবে নতুন এই পদ্ধতি জনপ্রিয় করতে সময়ের প্রয়োজন বলে মনে করেন উদ্যোক্তারা।

কোমলমতি শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গঠনের বিদ্যাপিঠ হওয়া চাই নিরাপদ চারণক্ষেত্র। বিদ্যালয়ে আসা যাওয়ার পথে দুর্ঘটনা নিয়ে তটস্ত থাকেন বাবা-মায়েরা। নিশ্চিতে রাস্তা পারের জন্য স্মার্ট ট্রাফিক লাইট সিস্টেমের ধারণা নিয়ে এলো এসএফএক্স গ্রীন হেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুলের দুই শিক্ষক।

প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই স্মার্ট ট্রাফিক লাইট সিস্টেম উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কপোরেশনরে মেয়র আতিকুল ইসলাম। এর আগে গ্রীনহেরাল্ড স্কুল প্রাঙ্গনে এক উদ্বোধনী সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন তিনি। তিনি গাড়ি চালকদের ট্রাফিক আইন অমান্য করার অপরাধ সম্পর্কেও সচেতন করেন। নতুন এই পদ্ধতির ট্রাফিক সিস্টেম উত্তর সিটির আরো ৪৮ টি স্থানে চালু হওয়ার প্রক্রিয়া চলছে।

শেয়ার করুন।

উত্তর দিন