ডেঙ্গু নিয়ন্ত্রণে পরামর্শ দিতে ঢাকায় আসছেন কলকাতার ডেপুটি মেয়র অনিক ঘোষ

0

ডেঙ্গু নিয়ন্ত্রণে পরামর্শ দিতে আগামি রোববার ঢাকায় আসছেন কলকাতার ডেপুটি মেয়র অনিক ঘোষ। বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন,নেত্রকোণা ছাড়া ৬৩টি জেলা ডেঙ্গু আক্রান্ত। তবে সমন্বিতভাবে মোকাবেলা করা হবে বলে জানান তিনি। আর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র জানান, সেপ্টেম্বরের আগেই এই রোগ সম্পূর্ণ নিয়ন্ত্রণ হবে। মশার ঔষধ বিদেশ থেকে দ্রুত আনার চেষ্টা করা হচ্ছে বলে জানান উত্তরের মেয়র আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার দুপুর একটায় ডেঙ্গু পরিস্থিতি নিয়ে নির্ধারিত সংবাদ সম্মেলন বাতিল করেন স্বাস্থ্যমন্ত্রী। তবে সকাল ১১ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে দুই সিটি কর্পোরেশন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের যৌথ সভায় উপস্থিত ছিলেন তিনি। সাংবাদিকরা সেখানে উপস্থিত হলে ডেঙ্গু রোগীর পরিসংখ্যান ও মন্ত্রণালয়ের উদ্যোগ নিয়ে জানান মন্ত্রী। বক্তব্য শেষ হলে বিদেশ সফর নিয়ে সাংবাদিক প্রশ্ন করতে চাইলে তাদের থামিয়ে দেন মন্ত্রী ও সচিব। বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দেশনা অনুসারে ডেঙ্গু মহামারি ঘোষণা করা যাবে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, বিষয়টি রাজনৈতিক নয় টেকনিক্যাল।

পরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র বলেন, এত দুর্ভাবনার মধ্যে সুখবর হলো ঢাকার ১১টি ওয়ার্ড ডেঙ্গুমুক্ত হয়েছে।
ঔষধ আনার বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়ার কথা জানিয়ে সাংবাদিকের সহযোগিতা চান উত্তরের মেয়র। স্বাস্থ্যমন্ত্রী বলেন, অল্পকিছুদিনে ১৭ হাজার রোগীর ঘটনা নিয়ন্ত্রণে একসাথে কাজ করছেন তারা।

শেয়ার করুন।

উত্তর দিন