টিসিবি থেকে ৪৫ টাকায় পেঁয়াজ কিনতে পেরে খুশি

0

বাজারে যখন পেঁয়াজের দাম আকাশচুম্বী তখন টিসিবি থেকে এক কেজি পেঁয়াজ ৪৫ টাকায় কিনতে পেরে খুশি দিনাজপুরের সব শ্রেণী-পেশার মানুষ। তবে নিরাপত্তার স্বার্থে টিসিবি’র এই বিক্রি কার্যক্রম চলছে কড়া পুলিশ পাহারায়। প্রশাসন বলছে, প্রয়োজনে এ ধরনের কর্মসূচীর পরিধি আরো বাড়ানো হবে।

দিনাজপুরের বাজারে এখন অন্যতম আকর্ষণ– তুরস্ক থেকে টিসিবি’র আমদানী করা কমলার মতো বড় বড় পেয়াজ। বাজারে যখন দেশী পেঁয়াজের কেজি এখনো দুশো টাকারও বেশি, তখন টিসিবি এই পেঁয়াজ বিক্রি করছে ৪৫ টাকা কেজিতে। কম দামে পাওয়া এই পেঁয়াজ কিনতে ভীড় করছেন সব শ্রেণী-পেশার মানুষ।

আলাদা আলাদা লাইনে দাঁড়িয়ে সারিবদ্ধভাবে পেঁয়াজ কিনছেন নারী-পুরুষেরা। আর এ কার্যক্রমকে সাধুবাদ জানালেন সবাই। আর টিসিবি’র এই কার্যক্রমকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করছে পুলিশ প্রশাসনও।

প্রতিদিন শহরের বিভিন্ন স্থানে টিসিবি’র মাধ্যমে চালানো এই কার্যক্রম ব্যাপক সাড়া জাগিয়েছে উল্লেখ করে জেলা প্রশাসনের এই কর্মকর্তা জানান, আগামীতে প্রয়োজন হলে এর পরিধি আরো বাড়ানো হবে।

পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম চালিয়ে ভবিষ্যতে আর ভারত থেকে পেঁয়াজ আমদানী না করলে জনগণ যেমনি স্বস্তি পাবে, তেমনি সরকারও স্বস্তিতে থাকবে বলে পর্যবেক্ষণ সংশ্লিষ্টদের।

শেয়ার করুন।

উত্তর দিন