টিকে থাকার লড়াইয়ে বুধবার মাঠে নামছে বাংলাদেশ ইমার্জিং দল

0

টিকে থাকার লড়াইয়ে বুধবার মাঠে নামছে বাংলাদেশ ইমার্জিং দল। বিকেএসপিতে তিন ম্যাচ ইমার্জি সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলংকার মুখোমুখি বাংলাদেশের যুবারা। খেলা শুরু বাংলাদেশ সময় সকাল ৯টায়।প্রথম ম্যাচের হতাশা ভুলে ঘুরে দাড়াবে বাংলাদেশ। মনে করেন কোচ সাইমন হেলমট। অন্যদিকে, জয়ের ধারা ধরে রাখবে শ্রীলংকা বলছেন কোচ চামিন্দা ভাস।

‘পাইপলাইন’, বাংলাদেশের ক্রিকেটে বেশ কিছুদিন ধরে সবচেয়ে বেশী আলোচিত শব্দ। ক্রিকেটারদের এই পাইপ লাইন ঠিক রাখতে চিন্তার শেষ নেই বিসিবি কর্তা থেকে শুরু করে নির্বাচকদের। শেষ এক বছর ধরে বিষয়টিতে বেশ মনোযোগী বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আলাদা করে এ এবং এইচপি দলের আদলে বেশ কয়েকটি সফর করে এসেছে ক্রিকেটাররা। ঘরের মাঠেও চলছে সেই ধারাবাহিকতা। ঘরের মাঠে শ্রীলংকার সাথে বড় হার দিয়ে ইমার্জিং সিরিজ শুরু করেছে বাংলাদেশ। যদিও এবার ঘুরে দাড়াতে চায় বাংলাদেশ।

১৮৬ রানের হার, যে কোন দলের জন্যই হতাশার। শেষ ১০ ওভারে আমার ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলাম। পরিকল্পনা অনুয়ায়ী খেলতে না পারায় এমন বাজেভাবে হেরেছি আমরা। আশা করছি দ্বিতীয় ওয়ানডেতে সেটা থেকে বেড়িয়ে আসতে পারবো। এবং দুর্দান্ত জয় দিয়েই সিরিজে ফিরবো।

এইচপি দলের এই পারফরম্যান্স শঙ্কা জাগিয়ে তুলছে ভবিষ্যৎ নিয়ে। কিছুদিন আগে আফগানিস্তান এ দলের সঙ্গে বাংলাদেশ এ দলের পারফরম্যান্স ছিল হতাশার। ভারত সফরে গিয়ে বিসিবি একাদশও করতে পারেনি ভাল কিছু। সব মিলিয়ে জাতীয় দলের সাম্প্রতিক পারফরম্যান্স যেমন হতাশার, পরের পর্যায়েও নেই আশার ছবি। পাইপলাইন ক্রিকেটারদের এমন দু:সময়ে পাশে এসে দাড়িয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

অন্যদিকে, প্রথম ওয়ানডেতে ১৮৬ রানের বড় জয়ে অনেকটা ফুরফুরে মেজাজে আছে শ্রীলংকার ক্রিকেটাররা। দ্বিতীয় ম্যাচে জয় প্রত্যাশা লঙ্কাদের। কোচের প্রত্যাশা আর জাতীয় দলের ক্রিকেটারদের পরামর্শ। সব মিলিয়ে দ্বিতীয় ম্যাচে ভাল কিছু উপহার দিবে জুনিয়র টাইগাররা। এমনটাই প্রত্যাশা কোটি ক্রিকেট ভক্তের।

শেয়ার করুন।

উত্তর দিন