টানা ভারি বৃষ্টিপাতে সড়ক ও রেলপথে চলাচল ঝূঁকিপূর্ণ

0

টানা ভারি বৃষ্টিপাতে মৌলভীবাজারে জাতীয় উদ্যোন লাউয়াছড়ায় গাছ উপড়ে ও ভেঙ্গে পড়ে সড়ক ও রেলপথে চলাচল ঝূঁকিপূর্ণ হয়ে পড়েছে । গাছ ভেঙ্গে পড়ে ঘটছে প্রাণহানির ঘটনাও ঘটছে । ট্রেন লাইনচ্যুত হয়ে বিলম্বিত হচ্ছে রেলযাত্রা। এসব দুর্ঘটনায় পর্যটকরা উদ্বিগ্ন ও উৎকণ্ঠায় রয়েছেন। পর্যটকদের সাবধানে চলাফেরার পরামর্শ দেয়ার পাশাপাশি লাউয়াছড়ার বাইরে বিকল্প রেল লাইন ও সড়ক পথ সরিয়ে নেয়ার কথা ভাবছে বন বিভাগ ।

গত কয়েক দিনের টানা ভারি বৃষ্টিপাতে লাউয়াছড়া এলাকার শতাধিক গাছ ভেঙ্গে ও উপড়ে পড়েছে । এতে প্রাণহানি ঘটনাও ঘটেছে। উদ্যানের ভেতর দিয়ে যাওয়া সড়ক ও রেলপথ বিপজ্জনক হয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। গাছ উপড়ে ও ভেঙ্গে পড়ে রেল লাইন ও সড়ক যোগাযোগ বিঘ্নিত হচ্ছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

সবশেষ গত ৯ জুন, রাতে গাছ ভেঙ্গে রেল লাইনের উপর পড়ে ট্রেন আখাউড়া থেকে সিলেটে যাওয়ার পথে লাইনচ্যুত হয়। এতে ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটে। ১০ ঘন্টা বন্ধ থাকে ট্রেন চলাচল ।

 

শ্রীমঙ্গল-কমলগঞ্জ সড়কে লাউয়াছড়ায় জানকিছড়া সেতুর কাছে ২৫ এপ্রিল চলন্ত সিএনজি অটোরিক্সার উপর গাছ পড়ে কেয়া পাল ও সম্পা দেব নামে দুই কর্মজীবি নারী ঘটনাস্থলে মারা যান। আহত হন একজন। তিনি এক সপ্তাহ পর সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। ঘনঘন গাছ ভেঙ্গে পড়ার ঘটনায় বন্য প্রাণীকূলও আতংকিত হয়ে প্রাণ ভয়ে ছোটাছুটি করছে। লাউয়াছড়া এলাকায় রেল ও সড়ক পথে দুর্ঘটনা রোধে কার্যকরি ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ এমনটাই আশা আগত পর্যটকদের।

শেয়ার করুন।

উত্তর দিন

15 − five =

Test