টানা দুই মেয়াদে ক্ষমতায় থাকার সুফল পাচ্ছে জনগণ

0

টানা দুই মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতায় থাকার সুফল জনগণ পাচ্ছে বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনে নৌকায় আবারো সমর্থন দিয়ে অসমাপ্ত উন্নয়ন কাজ সম্পন্ন করার আহ্বান জানিয়েছেন তিনি। তরুণরাই সম্ভাবনার বাংলাদেশ গড়বে উল্লেখ করে তাদের ভবিষ্যত গড়তে সরকারের পরিকল্পনার কথাও তুলে ধরেন সরকার প্রধান। গণভবনে মোবাইল ফোন নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তনের– এমএনপি কার্যক্রম এবং ভিডিও কনফারেন্সে উপজেলা পর্যায়ে ৬৬টি স্টেডিয়ামসহ দেশব্যাপী আরো কিছু উন্নয়ন অবকাঠামোর উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

দেশে পাঁচটি মুঠোফোন অপারেটরে ১৫ কোটিরও বেশি সিম ব্যবহৃত হচ্ছে। গ্রাহকরা চাইলে এখন থেকে নিজ নিজ নম্বর ঠিক রেখে মাত্র ৫৭ টাকা খরচে সুবিধাজনক অপারেটর নির্বাচন করতে পারবেন। এতে সেবার মানে প্রতিযোগিতা বাড়বে বলে মনে করছে বিটিআরসি।

গণভবনে এই মোবাইল নম্বর পোর্টেবিলিটি বা এমএনপি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ফলে আরো এক ধাপ এগিয়ে আধুনিক বিশ্বের সাথে পথচলা শুরু করলো দেশের টেলিকম খাত।

অনুষ্ঠানে বিএনপি’র অজ্ঞতার কারণে দেশ পিছিয়ে যাওয়ার দৃষ্টান্তগুলো তুলে ধরে বর্তমান সরকারের দুরদর্শিতা ও দক্ষতার ব্যাপারে জনগণের মূল্যায়ন প্রত্যাশা করেন শেখ হাসিনা।

মনোযোগ দিয়ে পড়াশুনা করে প্রযুক্তিগত দক্ষতা অর্জনের তাগিদ দিয়ে নিজেকে তরুণদের কল্যাণে উৎসর্গ করার ঘোষণা দেন শেখ হাসিনা।

এদিকে, দেশের শিশু-কিশোর ও যুবসমাজের পর্যাপ্ত খেলাধুলার সুযোগ-সুবিধা নিশ্চিত করতে প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণে দেয়া ঘোষণার বাস্তবায়ন করছে সরকার। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সারাদেশে শেখ রাসেলের নামে ৬৬টি মিনি স্টেডিয়াম, ৬টি যুব প্রশিক্ষণ কেন্দ্র ও বিকেএসপি মাল্টি স্পোর্টস কমপ্লেক্সসহ ৭৩টি যুব ক্রীড়া স্থাপনা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

নতুন প্রজন্মকে বিপথগামিতা থেকে দূরে রাখতে দেশীয় সংস্কৃতি ও মূল্যবোধের চর্চাসহ সবাইকে ক্রীড়ামুখী করারও তাগিদ শেখ হাসিনার।

আবার ক্ষমতায় আসলে দেশকে পুরোপুরি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করার অঙ্গীকারসহ উন্নত জাতি গঠনে নিজের সর্বোচ্চ অবদান রাখার প্রতিশ্রুতি দেন সরকার প্রধান।

পরে ভিডিও কনফারেন্সে বিভিন্ন জেলার নানা শ্রেণী-পেশার মানুষের সাথে মত বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন