জয় দিয়ে কোপা আমেরিকার মিশন শুরু করলো স্বাগতিক ব্রাজিল

0

জয় দিয়ে কোপা আমেরিকার মিশন শুরু করলো স্বাগতিক ব্রাজিল। সহজ জয়ে শিরোপা পুনরুদ্ধার অভিযান শুরু করলো সেলেসাওরা। কৌতিনিহোর জোড়া গোলে উদ্বোধনী ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। অপর গোলটি করেছেন এভারটন।

ইনজুরির কারণে টুর্নামেন্টের ঠিক আগ মুহূর্তে ছিটকে গেছেন ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার। ফলে তাকে ছাড়াই মাঠে নামতে হয়েছে সেলেসাওদের। তবে, দলটা যে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন। তাই দলের সেরা তারকাকে ছাড়াও অপ্রতিরোধ্য পেলের উত্তরসূরীরা।

ম্যাচের শুরু থেকেই একতরফা আধিপত্য ছিল ব্রাজিলের। খেলার ৭৭ শতাংশ বলের দখল রেখে খেলেছেন সিলভা-আলভেসরা। তবে, ফিরমিনো-সিলভাদের গোল মিসের মহড়ায় প্রথমার্ধে সাফল্য পায়নি স্বাগতিকরা। অপরদিকে মাত্র ২টি শ্যুটের মধ্যে একটিও অন টার্গেটে ছিল না বলিভিয়ার।

বিরতির পর গোল ক্ষুধা মেটায় তিতের শিষ্যরা। ম্যাচের ৫০ মিনিটে লিড পায় স্বাগতিকরা। ভিএআরের সাহায্য পাওয়া পেনাল্টি থেকে ব্রাজিলকে এগিয়ে দেন কৌতিনহো।

তিন মিনিটের ব্যবধানে আবারো স্বাগতিক দর্শকদের উল্লাসে মাতান সেই কৌতিনহো। ফিরমিনোর ক্রসে মাথা ছুঁয়ান এই মিডফিল্ডার।

২-০ গোলে পিছিয়ে থেকে আর ম্যাচে ফিরতে পারেনি বলিভিয়া। উল্টো ৮৫ মিনিটে আরও এক গোল হজম করে অতিথিরা। এবার ত্রাতার ভূমিকায় বদলি হিসেবে নামা এভারটন।

দলের সেরা তারকা নেইমার অনুপস্থিতিতে নিজের সবটুকু উজাড় করে দিয়েছেন ফিলিপ কৌতিনহো। এই মিডফিল্ডারের কল্যাণেই বড় জয় দিয়ে আসর শুরু করছে স্বাগতিকরা। ৩-০ গোলের জয়ে টুর্নামেন্টের শুভসূচনা করলো ব্রাজিল। ফলে সবশেষ কোপা আমেরিকার প্রথম পর্ব থেকে বাদ পড়া দলটি, এবার শুরুটা করেছে ফেবারিট হিসেবেই।

শেয়ার করুন।

উত্তর দিন