জামায়াত নেতা ঘোড়ামারা আজিজসহ ছ’জনকে মৃত্যুদণ্ড

0

একাত্তরে গাইবান্ধা এলাকায় অপহরণ, নির্যাতন ও হত্যার মতো মানবতাবিরোধী অপরাধ সংঘটনের দায়ে, সাবেক সংসদ সদস্য জামায়াত নেতা আবু সালেহ মুহাম্মদ আব্দুল আজিজ মিয়া ওরফে ঘোড়ামারা আজিজসহ ছ’জনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

বিচারপতি শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল দুপুরে এই মামলার রায় দেন। এতে বলা হয়, প্রসিকিউশনের আনা তিন অভিযোগের সব ক’টিই প্রমাণিত হয়েছে। ফাঁসিতে ঝুলিয়ে আসামিদের সাজা কার্যকর করতে হবে। আসামিদের মধ্যে আব্দুল আজিজ মিয়া, রুহুল আমিন ওরফে মঞ্জু, আবু মুসলিম মোহাম্মদ আলী, নাজমুল হুদা ও আব্দুর রহিম মিঞা পলাতক রয়েছেন। রায়ের সময় কাঠগড়ায় উপস্থিত ছিলেন, শুধু আব্দুল লতিফ। রায়ের পর আসামীদের আইনজীবী সাংবাদিকদের বলেন, তারা ন্যায়বিচার পাননি। অন্যদিকে, মামলার প্রসিকিউটর বলেন, রায়ে তারা সন্তুষ্ট।

এদিকে, যুদ্ধাপরাধী আব্দুল আজিজ মিয়া ওরফে ঘোড়ামারা আজিজসহ ছয় আসামির মৃত্যুদণ্ডের রায়ে সন্তোষ প্রকাশ করেছে, তার নিজ এলাকা গাইবান্ধার সুন্দরগঞ্জবাসী। দ্রুত এই রায় কার্যকর দেখতে চান তারা। অন্যদিকে, রায় ঘোষণার পর থেকে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

শেয়ার করুন।