জাতীয় সংসদের আগামী অধিবেশনে উপস্থাপন হচ্ছে গণমাধ্যম কর্মী আইন এবং সম্প্রচার আইন

0

জাতীয় সংসদের আগামী অধিবেশনে উপস্থাপন হচ্ছে গণমাধ্যম কর্মী আইন এবং সম্প্রচার আইন। এমনটি জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তার মতে, গণমাধ্যম কর্মীদের সুরক্ষায় এই আইন সাংবাদিকদের সুরক্ষা নিশ্চিত করবে। সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের নেতারা সাক্ষাতে করতে গেলে মন্ত্রী এসব কথা জানান।

বেসরকারি টেলিভিশনের নানা সংকট ও অব্যবস্থাপনা নিয়ে সরব ব্রডকাস্ট জর্নালিস্ট সেন্টার। তাই এবার তথ্যমন্ত্রীকে আবারো সেই ঝুকির কথা জানালেন সাংবাদিক নেতারা। তাদের মতে, এমনিতেই বিদেশী চ্যানেলে দেশী বিজ্ঞাপন চলে যাচ্ছে, এখন আবার ইউটিউব, ফেসবুক, নেটফ্লিক্স, গুগলেও দেশের অনেক বিজ্ঞাপন যাচ্ছে, এতে কিভাবে সুরক্ষা পাবে গণমাধ্যম কর্মীরা এমন আলোচনাই ঘুরেফিরে উঠে আসে।

তথ্যমন্ত্রী জানান, এসব সমস্যা সমাধানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং জাতীয় রাজস্ব বোর্ডের সঙ্গে আলোচনা করে শিগগির সিদ্ধান্ত নেয়া হবে। গণমাধ্যমকর্মীদের চাকরির নিশ্চয়তার জন্য সরকার উদ্যোগ নেবে কিনা এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন গণমাধ্যমকর্মী আইন পাস হলে চাকরির নিশ্চয়তাসহ অন্য ক্ষেত্রেও সুরক্ষা নিশ্চিত হবে। এছাড়া দেশি চ্যানেল সুরক্ষায় বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার বন্ধে আইন আরো কড়াকড়ি করা হবে বলে আবারো নিশ্চিত করেন মন্ত্রী।

শেয়ার করুন।

উত্তর দিন