জাতীয় চার নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0

জেল হত্যা দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং শহীদ জাতীয় চার নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ধানমণ্ডি ৩২ নম্বরে দলীয় নেতাদের সঙ্গে নিয়েও তিনি এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, জাতীয় চার নেতা খুনের সুবিধাভোগীদের বিষয়ে কমিশন গঠন নিয়ে আলোচনা চলছে। পলাতক খুনীদেরও দেশে আনতে কূটনৈতিক তৎপরতা অব্যাহত রয়েছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিরাপদ প্রকোষ্ঠে ঢুকে নির্মমভাবে হত্যা করা হয় জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, এএইচএম কামরুজ্জামান এবং ক্যাপ্টেন এম. মনসুর আলীকে।

সেই নির্মম হত্যাকাণ্ডে শহীদদের স্মরণ করে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দলীয় নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

পরে সাংবাদিকদের সাথে আলাপের সময়, ১৫ আগস্ট আর ৩ নভেম্বরের খুনীরা একই চক্রের জানিয়ে ওবায়দুল কাদের বলেন, পলাতকদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা করছে সরকার।

জেলহত্যাকাণ্ডের সুবিধাভোগীদের বিষয়ে কমিশন গঠন নিয়ে আলোচনা চলছে বলেও জানান তিনি।

পরে, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

শেয়ার করুন।

উত্তর দিন