জাতীয় ক্রিকেট লিগের ৬ষ্ঠ রাউন্ডে সেঞ্চুরিবিহীন তৃতীয় দিনে ছিল বোলারদের দাপট

0

জাতীয় ক্রিকেট লিগের ৬ষ্ঠ রাউন্ডে সেঞ্চুরিবিহীন তৃতীয় দিনে ছিল বোলারদের দাপট। সিলেটের হয়ে ঢাকার বিভাগের বিপক্ষে ৫ উইকেট নিয়েছেন এনামুল হক জুনিয়র। এছাড়াও আলাদা ম্যাচে চার উইকেট করে নিয়েছেন আব্দুর রাজ্জাক, আবু হায়দার রনি ও ফরহাদ রেজা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে ৩ উইকেটে ১৯৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে চট্টগ্রাম। মাত্র ১ রান যোগ করেই আউট হন আগের দিনের সেঞ্চুরিয়ান সাদেকুর রহমান। তবে, ইয়াসির আলী’র ৬৪ রানের সুবাদে ৩৪৫ রানে থামে চট্টগ্রাম বিভাগ। জবাবে, দিন শেষে দ্বিতীয় ইনিংসে ঢাকা মেট্রোর সংগ্রহ ৩ উইকেটে ৯৬ রান।
কক্সবাজারের আরেক ম্যাচে সিলেটের প্রথম ইনিংসে করা ২৩৮ রানের জবাবে, ৩৪৬ রানে অল-আউট হয় ঢাকা বিভাগ। দিন শেষে, দ্বিতীয় ইনিংসে সিলেটের সংগ্রহ ৪ উইকেটে ১০২ রান।

এদিকে, রাজশাহীতে, বরিশালের বিপক্ষে জয়ের সুবাতাস পাচ্ছে স্বাগতিক’রা। তৃতীয় দিন শেষে তাদের সংগ্রহ ২ উইকেটে ১৮২ রান। শেষ দিনে জয়ের জন্য রাজশাহী’র প্রয়োজন ১০২ রান। হাতে আছে ৮ উইকেট। এর আগে, ৬ উইকেটে ২৪৬ রান নিয়ে তৃতীয় দিনে খেলতে নেমে– আল-আমিন ও সামসুল ইসলামের ব্যাটে দ্বিতীয় ইনিংসে ৩৪৬ রান সংগ্রহ করে বরিশাল। সফরকারীদের প্রথম ইনিংসে করা ৯৭ রানের জবাবে ১৬০ রানে অলআউট হয়েছিলো রাজশাহী।

এদিকে, বগুড়ায় রংপুরের বিপক্ষে ২০৪ রানের লিড নিয়েছে খুলনা বিভাগ। দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ৬ উইকেটে ১৯২ রান। এর আগে, ৪ উইকেটে ১২৬ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে রংপুর বিভাগ। ধীমান ঘোষের হাফ-সেঞ্চুরিতে ৮ উইকেটে ২৪৯ রান নিয়ে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে রংপুর। আর, খুলনা তাদের প্রথম ইনিংসে অলআউট হয়েছিল ২৬১ রানে।

শেয়ার করুন।

উত্তর দিন